শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
ভয়ঙ্কর মাকড়সা বনাম বিষধর সাপের যুদ্ধ!

ভয়ঙ্কর মাকড়সা বনাম বিষধর সাপের যুদ্ধ!

আন্তর্জাতিক ডেস্ক : লড়াই চলছে বিষাক্ত সাপ ও মাকড়সার মধ্যে। যুযুধান দুই প্রতিপক্ষই ভয়ঙ্কর বিষধর। একজন ইস্টার্ন ব্রাউন। পৃথিবীর অন্যতম বিষধর সাপ। যার ছোবলেই মৃত্যু নিশ্চিত। অন্য প্রতিপক্ষ রেডব্যাক স্পাইডার। পৃথিবীতে থাকা বিষধর মাকড়সার প্রজাতিদের মধ্যে অন্যতম। এই দুই বিষধর প্রজাতির প্রাণী যখন নিজেদের মধ্যে যুদ্ধে নামে, তখন তা আকর্ষণের বিষয় হতে বাধ্য।

অস্ট্রেলিয়ার বাসিন্দা রবিন ম্যাকলেনন সম্প্রতি সাক্ষী হতে পেরেছিলেন এই বিরল দৃশ্যের। বিষাক্ত মাকড়সা ও সাপের এই লড়াইয়ের ছবি তিনি পোস্ট করেছিলেন ফেসবুকে। ‘ফিল্ড নেচারেলিস্ট ক্লাব অফ ভিক্টোরিয়া’ নামের সেই ফেসবুক গ্রুপে মাকড়সা-সাপের লড়াইয়ের ছবি পোস্ট হতেই তা ভাইরাল।

ম্যাকলেননের ছবি দেখিয়ে দিচ্ছে, কীভাবে একটি মাকড়সা কাবু করে ফেলল পৃথিবীর অন্যতম বিষাক্ত সাপকে।রেডব্যাক মাকড়সা অস্ট্রেলিয়ান ব্ল্যাক উইডো নামেও পরিচিত। এই মাকড়সা লড়াইয়ে এতটাই দক্ষ যে, ইস্টার্ন ব্রাউন সাপকেও হার মানতে হয়েছে তার কাছে। সাপের মুখের ভিতর থেকে বেরিয়ে এসে সে সাপকে পালাতে বাধ্য করেছে বলে জানিয়েছেন, অস্ট্রেলিয়ার বাসিন্দা রবিন।

মতিহার বার্তা ডট কম ০৭ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply