শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীতে গণপরিবহন ও দূরপাল্লার বাস চালাতে বিক্ষোভ

রাজশাহীতে গণপরিবহন ও দূরপাল্লার বাস চালাতে বিক্ষোভ

রাজশাহীতে গণপরিবহন ও দূরপাল্লার বাস চালাতে বিক্ষোভ
রাজশাহীতে গণপরিবহন ও দূরপাল্লার বাস চালাতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে গণপরিবহন ও দূরপাল্লার বাস চালাতে বিক্ষোভ করেছেন শ্রমিকরা।

রোববার (২ মে) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহীর শিরোইল বাস টার্মিনালে এলাকায় বিক্ষোভ মিছিল বের করেন তাঁরা।

মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বাস টার্মিনাল এলাকায় গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত পথ সভা অনুষ্ঠিত হয়।

পথ সভায় রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী বলেন, কঠোর লকডাউনে বন্ধ আছে গণপরিবহন। একই সাথে দূরপাল্লার বাস চলাচলও বন্ধ রয়েছে। এতে পরিবহন খাতে জড়িত রাজশাহীর প্রায় ২০ হাজার শ্রমিক ও তাদের পরিবার এখন দিশেহারা। এ অবস্থায় পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন তারা। আয়শূন্য এসব মানুষের দিন কাটছে খেয়ে না খেয়ে। তাই স্বাস্থ্যবিধি মেনে গাড়ি চালানোর দাবিতে আজ শ্রমিকরা রাজপথে নেমে বিক্ষোভ করতে বাধ্য হয়েছে।

রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন বলেন, দেশে লকডাউনে মার্কেট খোলা। তাহলে স্বাস্থ্যবিধি মেনে পরিবহন চললে সমস্যা কোথায়। স্বাস্থ্যবিধি মেনে চললে মানুষের ভোগান্তিও যেমন কমবে তেমন শ্রমিকরাও দু বেলা দু মুঠো ভাত খাওয়ার টাকাটা জোগাড় করতে পারতেন।

তাই অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন ও দূর পাল্লার বাস চালুর জন্য তিনি দাবি প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান এই শ্রমিক নেতা। সমাবেশে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলমসহ সাধারণ শ্রমিকেরা উপস্থিত ছিলেন।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply