শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
রাবি উপাচার্যর বাসভবন ও সিনেট ভবনে তালা ঝুলিয়েছে ছাত্রলীগ

রাবি উপাচার্যর বাসভবন ও সিনেট ভবনে তালা ঝুলিয়েছে ছাত্রলীগ

রাবি উপাচার্যর বাসভবন ও সিনেট ভবনে তালা ঝুলিয়েছে ছাত্রলীগ
রাবি উপাচার্যর বাসভবন ও সিনেট ভবনে তালা ঝুলিয়েছে ছাত্রলীগ

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহানের বাসভবন এবং সিনেট ভবনে তালা ঝুলিয়ে দিয়েছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক ও বর্তমান কমিটির নেতাকর্মীরা।

রোববার (২ মে) দুপুর ১টার দিকে সিনেট ভবন এবং প্রশাসনিক ভবনে তারা তালা ঝুলিয়ে দেন।

তারা বলেন, উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহান যেন কোনো ধরনের প্রশাসনিক কার্যক্রম পরিচালনা করতে না পারেন সে জন্য এই কঠোর অবস্থান নিয়েছি।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীদের বাঁধার মুখে অর্থ-কমিটির বৈঠক স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রোববার সকাল সাড়ে দশটায় উপাচার্যের বাসভবনে সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ছাত্রলীগের ২০-২৫ জন নেতাকর্মী সকাল সাড়ে আটটা থেকে উপাচার্যের বাসভবনের প্রধান ফটকে তালা দিয়ে সেখানে অবস্থান নেয়।

ছাত্রলীগ নেতার বলেন,, উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান তার শেষ সময় এসেছে অর্থবিষয়ক কমিটিতে বড় ধরনের অনিয়ম করতে পারে বলে তারা জানতে পেরে। অর্থ বিষয়ক কমিটির (এফসি) মিটিং যাতে না করতে পারে সে জন্য তারা সেখানে অবস্থান নিয়েছে।

রাবি ছাত্রলীগের সহ-সভাপতি ফারুক হাসান বলেন, ‘গত বছরের ডিসেম্বরে শিক্ষামন্ত্রণালয় থেকে দেওয়া চিঠিতে এটা স্পষ্ট উপাচার্য অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িত। উপাচার্য তার মেয়াদেরর শেষ পর্যায়ের এই এফসিতে বড় ধরনে অনিয়ম করতে পারে বলে আমরা জানতে পেরেছি। অর্থ কমিটির সভা যাতে না করতে পারে সেজন্য আমরা এখানে অবস্থান নিয়েছি।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘আজ ফাইনান্স কমিটির মিটিং ছিল। কিন্তু আন্দোলনকারীদের অবস্থানের কারণে কমিটির কেউ ভেতরে প্রবেশ করতে পারেনি। অনিবার্য কারণবশত আজকের ফাইনান্স কমিটির সভা স্থগিত করা হয়েছে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply