শিরোনাম :
ফ্রিজ়ে রাখা দুধ গরম করলেই ছানা হয়ে যায়! ফেলে না দিয়ে বানিয়ে ফেলুন নতুন ৫ খাবার গোপন করেছিলেন বিয়ে, প্রেমে পড়েছিলেন সহ-অভিনেত্রীর, বহুকামিতা নিয়ে প্রচারে থাকেন বলি নায়িকা ‘আল্লার কাছে পাঠিয়ে দেব’, ইজ়রায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে তুরস্কের প্রেসিডেন্ট এর্ডোগানের বার্তা রাশিয়ার পরে এ বার আইএসের হানা গৃহযুদ্ধ দীর্ণ সিরিয়ায়, বিস্ফোরণ, গুলিতে নিহত অন্তত ১১ রুয়েটের সাবেক ভিসি ও রেজিস্টারের বিরুদ্ধে মামলা করলো দুদক পাকিস্তানে আত্মঘাতী হামলায় মৃত ৬ বিশ্বসুন্দরীমঞ্চে এই প্রথম মুসলিমবিশ্বের প্রতিনিধি… দেখে নিন আপনি বুদ্ধিমান কী না! দাঁত ব্রাশ করতে গিয়ে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু কাজে যাওয়ার পথে অ্যাম্বুলেন্সের ধাক্কায় নির্মাণ শ্রমিকের মৃত্যু
বিএমডিএর নতুন নির্বাহী পরিচালক প্রকৌশলী আব্দুর রশিদ

বিএমডিএর নতুন নির্বাহী পরিচালক প্রকৌশলী আব্দুর রশিদ

বিএমডিএর নতুন নির্বাহী পরিচালক প্রকৌশলী আব্দুর রশিদ
বিএমডিএর নতুন নির্বাহী পরিচালক প্রকৌশলী আব্দুর রশিদ

অনলাইন ডেস্ক : বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) নতুন নির্বাহী পরিচালকের (ইডি) দায়িত্ব পেলেন তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আব্দুর রশিদ।

রোববার কৃষি মন্ত্রণালয়ের প্রশাসন শাখা-১ এর উপ-সচিব মীনাক্ষী বর্মন স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে এই অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়।

আদেশে বলা হয়েছে, পুনরাদেশ না দেয়া পর্যন্ত তিনি এই অতিরিক্ত দায়িত্ব পালন করবেন।

এর আগে ১ মার্চ জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিএমডিএর ‘বিতর্কিত’ নির্বাহী পরিচালক শ্যাম কিশোর রায়কে বদলি করে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিবের দায়িত্ব দেয়া হয়। তারপরও তিনি বহাল তবিয়তে বিএমডিএর ইডির দায়িত্ব পালন করে আসছিলেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সদ্যবিদায়ী ইডি শ্যাম কিশোর রায়ের অপসারণ চেয়ে দীর্ঘদিন থেকেই নানা আন্দোলন কর্মসূচি পালন করছে আসছিলেন বিএমডি কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদের সদস্যগরা। তারই অংশ হিসেবে ৩ মে সোমবার ইডি শ্যাম কিশোর রায়ের দ্রুত অপসারণ দাবিতে কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ মানববন্ধন কর্মসূচির ডাক দিয়েছিল। এর আগেই রোববার কৃষি মন্ত্রণালয়ের প্রশাসন শাখা-০১ থেকে প্রকৌশলী মো. আব্দুর রশিদকে নির্বাহী প্রকৌশলীর দায়িত্ব দেয়ায় এই কর্মসূচি তারা প্রত্যাহার করে নেয়।

বিএমডিএ নতুন ইডি পাওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারি ঐক্য পরিষদের আহ্বায়ক প্রকৌশলী নাজমুল হুদা ও সদস্য সচিব প্রকৌশলী মেসবাউল হক।

তাদের ভাষ্যমতে, সদ্যবিদায়ী ইডি শ্যাম কিশোর রায় উত্তরাঞ্চলের কৃষি উন্নয়নের একমাত্র প্রতিষ্ঠান বিএমডিএর যে ক্ষতি করেছে তা বলার মতো নয়। তার অনিয়ম-দুর্নীতি আর স্বেচ্ছাচারিতার কারণে বিএমডির কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদের অধিকাংশ সদস্য তার বিপক্ষে অবস্থান নিয়েছিলেন। তার বিদায়ে আমরা আনন্দিত। নতুন দায়িত্বপ্রাপ্ত নির্বাহী পরিচালক প্রকৌশলী মো. আব্দুর রশিদের কাছে বিএমডিএর উন্নয়নমুখী কার্যক্রম প্রত্যাশী।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply