মাত্র ২১ বছরেই ৭ হাজার কোটি টাকার মালিক এই তরুণী!

মাত্র ২১ বছরেই ৭ হাজার কোটি টাকার মালিক এই তরুণী!

আন্তর্জাতিক ডেস্ক : ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্ককে টক্কর দিয়ে এগিয়ে গেলেন কাইলি জেনার। বিশ্বের সবচেয়ে কমবয়সী ধনীর শিরোপা পেয়েছেন তিনি।

সম্প্রতি ফোর্বস ম্যাগাজিন ধনীদের যে তালিকা প্রকাশ করেছে, সেখানে বিশ্বের সর্বকনিষ্ঠ কোটিপতি হিসাবে রয়েছে কাইলির নাম। তাঁর মোট সম্পত্তির পরিমাণ প্রায় ১০০ কোটি ডলার বা ৭ হাজার কোটি টাকা। তবে কোনও উত্তরাধিকার সূত্রে নয়, ২১ বছর বয়সী এই তরুণী এই বিপুল সম্পত্তি তৈরি করেছেন সম্পূর্ণ নিজের যোগ্যতায়।

মূলত তাঁর কসমেটিকস বা প্রসাধনীর ব্যবসা থেকেই বিপুল পরিমাণ সম্পদ উপার্জন করেছেন কাইলি। তিন বছর আগে, ২০১৫ সালে যাত্রা শুরু করা তাঁর সংস্থা ‘কাইলি কসমেটিকস’ গত বছর আয় করেছে প্রায় ৩৬ কোটি ডলার।

এর আগে ২৩ বছর বয়সে বিশ্বের সবচেয়ে কমবয়সী কোটিপতি হিসেবে রেকর্ড গড়েছিলেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। এ ছাড়াও দেখা যাচ্ছে যে, ফোর্বসের সবচেয়ে কমবয়সী ১০ জন কোটিপতির মধ্যে ৫ জনই ইউরোপের।

এই স্বীকৃতি পেয়ে কাইলি বলেছেন যে এত কিছু তিনি আশা করেননি। এখন মনে হচ্ছে যেন কেউ উৎসাহ দিয়ে পিঠ চাপড়ে দিল তাঁর। ২০১৫ সালে কাইলি ব্যবসা শুরু করেছিলেন ২২ ডলার দামের লিপস্টিক ও ঠোঁটের অন্যান্য প্রসাধনী দিয়ে। অনলাইনে বিক্রি শুরু হওয়ার মিনিটখানেকের মধ্যেই শেষ হয়ে যায় সেই সব। মূলত তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলির মাধ্যমেই বিক্রি হয়ে থাকে এই সব পণ্যগুলি।

মতিহার বার্তা ডট কম ০৯ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *