রাবিতে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

রাবিতে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

রাবিতে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি
রাবিতে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

রাবি প্রতিনিধি: মেয়াদের শেষ মুহূর্তে এসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের অ্যাডহকে দেওয়া নিয়োগ ও এর সাথে জড়িতদের বিষয়ে তদন্ত করতে ক্যাম্পাসে এসেছে শিক্ষা মন্ত্রণালয়ের গঠিত কমিটি।

শনিবার (৮ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ে পৌঁছেছেন তদন্ত কমিটির সদস্যরা।

এতে নেতৃত্ব দিচ্ছেন তদন্ত কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর। তার সাথে রয়েছেন ইউজিসির সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহের, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মো. জাকির হোসেন আখন্দ ও ইউজিসির পরিচালক মোহাম্মদ জামিনুর রহমান।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে তদন্ত কমিটির সদস্যরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আসেন। এরপর তারা রুটিন দায়িত্বে থাকা উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহার কার্যালয়ে যান। পাশাপাশি অব্যাহতি দেওয়ার গুঞ্জন ওঠা রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালামের সাথেও সাক্ষাৎ করেন।

শিক্ষা মন্ত্রণালয়ের নিয়োগের নিষেধাজ্ঞা অমান্য করে গত বৃহস্পতিবার (৬ মে) বিদায়ী উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহান ১৪১ জনকে নিয়োগ দেন। সেদিন সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয় এই নিয়োগকে অবৈধ উল্লেখ করে একটি তদন্ত কমিটি গঠন করে। শনিবার নিয়োগের সাথে জড়িত অন্যদের সাথেও কথা বলে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply