শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
আরো ১২০০ গরীব ও অসহায় পেলেন রাসিক মেয়র লিটনের ঈদ উপহার

আরো ১২০০ গরীব ও অসহায় পেলেন রাসিক মেয়র লিটনের ঈদ উপহার

আরো ১২০০ গরীব ও অসহায় পেলেন রাসিক মেয়র লিটনের ঈদ উপহার
আরো ১২০০ গরীব ও অসহায় পেলেন রাসিক মেয়র লিটনের ঈদ উপহার

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে শহীদ কামারুজ্জামান ও জাহানারা জামান ফাউন্ডেশনের উদ্যোগে মহানগরীতে বসবাসরত গরীব, অসহায়, দুস্থ্য, নিম্ন আয়ের ও ছিন্নমূল ২০ হাজার মানুষের মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রীর বিশেষ প্যাকেজ বিতরণের অংশ হিসেবে আরো ১২০০ ব্যক্তির মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার (১০ মে) বিকেলে রাজশাহী কলেজিয়েট স্কুল এন্ড কলেজ মাঠে নগরীর ৯, ১১, ১২ ও ২২ নং ওয়ার্ডের ব্যক্তিদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান ও জাহানারা জামানের সুযোগ্যপুত্র রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা মানুষের পাশে দাঁড়িয়েছি। প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে আমার বাবা শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান ও মাতা জাহানারা জামানের নামে ফাউন্ডেশনের উদ্যোগে ২০ হাজার ব্যক্তিকে খাদ্য সহায়তা হিসেবে ঈদ উপহার প্রদান করছি। করোনকালীন ও ঈদের আগে এই খাদ্য মানুষের অনেক উপহার হবে, অন্তত ৭/৮ দিন তারা এটি দিয়ে পরিবার নিয়ে ভলোমতো চলতে পারবেন।

মেয়র আরো বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মানুষে সুখে-দুঃখে, বিপদে-আপদে সব সময় মানুষের পাশে থাকে। সেটি আবারো প্রমাণ হলো। এভাবেই সব সময় মানুষের পাশে থাকতে চাই।

এরআগে স্কুল মাঠজুড়ে মাঠজুড়ে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে সারি সারি করে বসানো হয় ১২০০ টি চেয়ার। বিকাল তিনটার পর থেকে স্বাস্থ্যবিধি মেনে মাঠে প্রবেশ করে চেয়ারে বসেন উপকারভোগীরা। প্রতিটি চেয়ারের পাশে রাখা হয় একটি করে ঈদ উপহারের বিশেষ প্যাকেজের প্যাকেট। প্রতিটি প্যাকেটে আছে ৮ কেজি চাল, ১ কেজি পোলাও চাল, ২ কেজি ডাল, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি চিনি ও ১ প্যাকেট সেমাই। বিকেলে পৌনে ৫টায় অনুষ্ঠানস্থলে আসেন সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, সংক্ষেপে বক্তৃতা করেন। এরপর কয়েকজনের হাতে খাদ্য সামগ্রীর বিশেষ প্যাকেট তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর প্রতিটি ব্যক্তি তার চেয়ারের পাশে রাখা প্যাকেট নিয়ে সামাজিক দূরত্ব মেনে সারিবদ্ধ হয়ে মাঠ ত্যাগ করেন।

অনুষ্ঠানে রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, সাংগঠনিক সম্পাদক এ্যাড আসলাম সরকার, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. এফএমএ জাহিদ, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, বোয়ালিয়া (পশ্চিম) থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন সহ বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ, রাসিকের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ কর্মকর্তা সৈয়দ জুবায়ের হোসেন মুন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ৯ মে টিকাপাড়া ঈদগাহ মাঠে নগরীর ২১, ২৩, ২৪, ২৫, ২৬ পশ্চিম ও ২৭ নং ওয়ার্ডের ১৮০০ ব্যক্তির মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ৮ মে রাজশাহী বিশ^বিদ্যালয় স্কুল মাঠে ৩০ উত্তর, ৩০ দক্ষিণ, ২৮ পূর্ব, ২৮ পশ্চিম, ২৯ ও ২৬ নং ওয়ার্ড পূর্বের ব্যক্তিদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এরআগে ৬ মে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ১৮ দক্ষিণ, ১৯ উত্তর, ১৯ দক্ষিণ, ২০ ও ১৪ পূর্ব ওয়ার্ডের ১৫০০ ব্যক্তিকে ঈদ উপহার প্রদান করা হয়। ৫ মে শারীরিক শিক্ষা কলেজ মাঠে ১৬, ১৭ পূর্ব, ১৭ পশ্চিম, ১৮ উত্তর ওয়ার্ডের ১২০০ জনকে, ৪ মে বিকেলে হাজ¦ী লাল মোহাম্মদ ঈদগাহ মাঠে ১০, ১৩ ও ১৫নং ওয়ার্ডের ৯০০ জনকে এবং ৩ মে ১, ২, ৪ ও ৮ নং ওয়ার্ডের ১২০০ ব্যক্তিকে ঈদ উপহার প্রদান করা হয়। নগরীর প্রত্যেক ওয়ার্ডে ৩০০জন করে ৩৭টি সাংগঠনিক ওয়ার্ডের ১১ হাজার ১০০জন ব্যক্তি ও পেশাজীবীসহ বিভিন্ন সংগঠনের সদস্যবৃন্দ সহ মোট ২০ হাজারের অধিক ব্যক্তিকে খাদ্য সামগ্রীর এই বিশেষ প্যাকেজ প্রদান করা হচ্ছে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply