ছাত্রীর ছবি ফেসবুকে প্রকাশের হুমকি দেয়ার অভিযোগে যুবক আটক

ছাত্রীর ছবি ফেসবুকে প্রকাশের হুমকি দেয়ার অভিযোগে যুবক আটক

মতিহার বার্তা ডেস্ক : ময়মনসিংহে এক মেডিকেল কলেজ ছাত্রীর নগ্ন ছবি ফেসবুকর ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবির অভিযোগে মো. আব্দুল্লাহ আল মোহাইমিনুল ইসলাম (২৩) নামে একজনকে আটক করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

শনিবার বিকালে ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়।

মো. আব্দুল্লাহ আল মোহাইমিনুল ইসলাম নান্দাইল উপজেলার শিবনগর গ্রামের খাইরুল আলমের ছেলে।

ভুক্তভোগী ওই ছাত্রী ময়মনসিংহের একটি বেসরকারি মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে এমবিবিএস শেষ বর্ষে পড়ছেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি শাহ কামাল আকন্দ জানান, ওই ছাত্রীর সাথে প্রতারণা করার উদ্দেশ্যে মো. আব্দুল্লাহ আল মোহাইমিনুল ইসলামের ব্যবহৃত মোবাইল ফোনে শরিফুল আলম নামে একটি ফেইক ফেইসবুক আইডি খুলেন।

পরে ফেইক আইডি থেকে ভিক্টিমের ফেসবুক আইডিতে অশ্লীল ছবি পোস্ট করেন। অশ্লীল ছবি পোস্ট করার পর ভিক্টিম কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেন। কিছুদিন পর ভিক্টিম বাবার বাড়িতে অবস্থান করার সময় প্রতারকের আইডি থেকে ভিক্টিমের ম্যাসেঞ্জারে নগ্ন ছবি পাঠিয়ে পাঁচ হাজার টাকা দাবি করেন।

অন্যথায় তার নগ্ন ছবি ফেসবুকে ছড়িয়ে দেয়ার হুমকি দেয়া হয়। হুমকির এক পর্যায়ে পাঁচ হাজার টাকার মধ্যে ১,৬৭০ বিকাশে পাঠানো হয়। বাকি টাকা পরবর্তীতে পাঠানোর কথা বলে বিষয়টি ডিবি পুলিশকে জানানো হয়। আর শুক্রবার (৮ মার্চ) দিবাগত রাতে নগরীর বাঘমারা মোড় থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। ।

আব্দুল্লাহ আল মোহাইমিনুল ইসলামের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।সুত্র: ঢাকা টাইম

মতিহার বার্তা ডট কম ০৯ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *