জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে

জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে

জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে
জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে

স্টাফ রিপোর্টার : বিশিষ্ট কবি, সাহিত্যিক ও সাংবাদিক আব্দুল হাই শিকদার বলেছেন, বর্তমানে দেশে ফ্যাসিবাদী শাসন চলছে। বর্তমান সরকারের অগণতান্ত্রিক ও ফ্যাসিবাদী শাসনের ফলে দেশের মানুষ আজ নির্যাতিত নিষ্পেষিত হচ্ছ। সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীকে বিনা অপরাধে কারাগারে বন্দী করে রেখেছে। দেশে মত প্রকাশের স্বাধীনতা নেই। এই অবস্থা আর চলতে পারে না। তিনি বলেন, নিজেদের মধ্যে সকল বিভেদ ভুলে জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। গণতন্ত্র পুন:প্রতিষ্ঠা এবং গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে হবে।

রোববার (১৬ মে) বিকেলে রাজশাহীর বাঘা উপজেলায় পেশাজীবী নেতৃবৃন্দের সাথে পৃথক মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

আব্দুল হাই শিকদার রোববার বাঘায় দিনব্যাপী নানা কর্মসূচিতে অংশ নেন। বিকেলে বাঘা উপজেলা বিএনপি নেতৃবৃন্দের আয়োজনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, কবি, সাহিত্যিক ও সাংবাদিক আব্দুল হাই শিকদার। বাঘা উপজেলা বিএনপির সাবেক সভাপতি নূরুজ্জামান খান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট লেখক ও গবেষক মাহবুব সিদ্দিকী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসুদ, অধ্যাপক মোহাম্মদ আলী ও সাংবাদিক রেজাউল করিম রাজু।

এরআগে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন বিশিষ্ট সাংবাদিক, কবি ও সাহিত্যিক আব্দুল হাই শিকদার। রাজশাহী রিপোর্টার্স ইউনিটি (আরআরইউ) বাঘা উপজেলা শাখা এ মতবিনিময় সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন সাংবাদিক আব্দুল হাই শিকদার। এসময় তাকে ও অন্য অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানান রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সাধারণ সম্পাদক মুহা: আব্দুল আউয়াল। পরে আরআরইউ বাঘা উপজেলা শাখার পক্ষ থেকে প্রধান অতিথিসহ অন্য অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট লেখক ও গবেষক মাহবুব সিদ্দিকী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসুদ, অধ্যাপক ড. মাহফুজুর রহমান আখন্দ, অধ্যাপক মোহাম্মদ আলী, সাংবাদিক রেজাউল করিম রাজু, বাঘা উপজেলা বিএনপির সাবেক সভাপতি নূরুজ্জামান খান মানিক, কবি ফজলুল হক তুহিন প্রমুখ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সাধারণ সম্পাদক মুহা: আব্দুল আউয়াল। আরআরইউ বাঘা উপজেলা শাখার সভাপতি আতাহার আলীর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আরআরইউ’র যুগ্ম সম্পাদক আসলাম আলী, দফতর সম্পাদক ইফতেখার আলম বিশাল, আরআরইউ বাঘা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক জহুরুল হক, দফতর সম্পাদক আব্দুল কাদের নাহিদ প্রমুখ।

দুপুরে জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন কবি আব্দুল হাই শিকদার। এসময় কবি, সাহিত্যিকসহ পেশাজীবী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন বাঘা উপজেলা জামায়াতের আমির আব্দুল্লাহ আল মামুন। অন্যদের মধ্যে উপজেলা জামায়াতের সেক্রেটারি ইউনুস আলী, আবু আব্বাস, এমদাদুল হকসহ অন্যান্য নেতরা উপস্থিত ছিলেন।

সকালে আব্দুল হাই শিকদারসহ কবি, সাহিত্যিক ও সাংবাদিকগণ বাঘা উপজেলার বাউসায় সাদা মনের মানুষ বইপ্রেমি একুশে পদকপ্রাপ্ত মরহুম হারেজ উদ্দিন সরকার ওরফে পলান সরকারের বাসায় যান। সেখানে পলান সরকারের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন এবং তার কবর জিয়ারত ও দোয়া করেন।

আব্দুল হাই শিকদার ঐতিহাসিক বাঘা শাহী মসজিদ, মাজার, দিঘিসহ ঐতিহাসিক স্থানসমূহ পরিদর্শন করেন। এসময় পেশাজীবী নেতৃবৃন্দ ও স্থানীয় সাংবাদিকেরা তার সাথে ছিলেন।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply