শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
সিলেটের প্রখ্যাত আলেম মাওলানা যাকারিয়্যার ইন্তেকাল

সিলেটের প্রখ্যাত আলেম মাওলানা যাকারিয়্যার ইন্তেকাল

মতিহার বার্তা ডেস্ক :জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহে হযরত শাহজালাল (রহ.) মাদ্রাসার মুহতামিম ও শায়খুল হাদীস মুফতি আবুল কালাম যাকারিয়্যা সোমবার বিকেল ৫টায় মাদরাসায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মঙ্গলবার সকাল ১১টায় সিলেট সরকারী আলিয়া মাদরাসা মাঠে মরহুমের নামাজের জানাযা অনুষ্ঠিত হবে।

মুফতি আবুল কালাম যাকারিয়্যা দাওয়াতুল হক বাংলাদেশের সিলেট জেলার আমীর ছিলেন। তিনি দাওয়াতুল হকের কেন্দ্রীয় আমীর ও গুলশান আজাদ মসজিদের খতিব আল্লামা মাহমুদুল হাসানের অন্যতম খলিফা।

মুফতি আবুল কালাম জাকারিয়ার জন্ম সুনামগঞ্জ জেলায়। পড়ালেখা করেন দরগাহ মাদরাসায়। তিনি সিলেট শাহজালাল রহ. দরগাহ মসজিদ ও আম্বররখানা জামে মসজিদে খতিব হিসেবে দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন। তিনি খলিফায়ে মাদানি আল্লামা আব্দুল হক শায়খে গাজিনগরী রহ. এর জামাতা। তিনি ৩ ছেলে ও ৩ মেয়ে রেখে গেছেন।

রাজশাহীর সময় ডট কম১১ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply