শিরোনাম :
যুদ্ধের নয়া অস্ত্র মিলিব্লগার! ‘ভদকা খেয়ে মরলে কেউ খোঁজ রাখে? ছেলে তো দেশের জন্য শহিদ হয়েছে’! রুশ সেনার মাকে পুতিন মূক ও বধির তরুণীকে গণধর্ষণ! ছাগল চরাতে গিয়ে লালসার শিকার দলিত কন্যা রশ্মিকার ভুলের শাস্তি? তাঁর নাম উচ্চারণ করতেও এ বার ভুলে গেলেন পরিচালক ঋষভ সৎকারের আয়োজনের মাঝে উঠে বসল ‘মড়া’! হাসপাতালে ছুটলেন আত্মীয়-পরিজন রাজশাহীতে অবহেলিত মানুষের গ্রাম চর-মাঝারদিয়া! বিশ্বের সবচেয়ে শক্তিশালী পারমাণবিক শক্তি হওয়া উত্তর কোরিয়ার লক্ষ্য: কিম কাতারে বিশ্বকাপ ভক্তদের গ্রামের কাছে ভয়াবহ আগুন রাবিতে সমন্বিত হল সমাপনী ২৮ ডিসেম্বর সমকামিতা নিষিদ্ধ করলো রাশিয়ার পার্লামেন্ট
রমেক হাসপাতালে দুই ইন্টার্ন চিকিৎসককে লাঞ্ছিত” অনির্দিষ্টকালের কর্মবিরতি

রমেক হাসপাতালে দুই ইন্টার্ন চিকিৎসককে লাঞ্ছিত” অনির্দিষ্টকালের কর্মবিরতি

মতিহার বার্তা ডেস্ক : রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে দুই সহকর্মীকে লাঞ্ছিত ও মারধরের ঘটনার প্রতিবাদে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন ইন্টার্ন চিকিৎসকরা।

মঙ্গলবার সকাল থেকে এই কর্মবিরতি শুরু করেন তারা। ইন্টার্ন চিকিৎসকদের এ কর্মবিরতিতে চরম ভোগান্তিতে পড়েছেন চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনরা।

সূত্র জানায়, মঙ্গলবার মধ্যরাতে এক রোগীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ক্ষিপ্ত হয় রোগীর স্বজনরা। এ সময় বিক্ষুব্ধ স্বজনরা হালিমা ও আলেয়া নামে দুই ইন্টার্ন চিকিৎসককে লাঞ্ছিত এবং মারধর করেন।

এ ঘটনার প্রতিবাদ ও হামলাকারীদের গ্রেফতারসহ হাসপাতালের চিকিৎসক এবং নার্সদের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে সকাল থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেন ইন্টার্ন চিকিৎসকরা।

এ ব্যাপারে ইন্টার্ন চিকিৎসক পরিষদ নেতা ডা. আবরাবার লাবিব জিসান বলেন, প্রায়ই রোগীদের স্বজনরা চিকিৎসকদের ওপর হামলা চালায়। এসব ঘটনার পুনরাবৃত্তি বন্ধে প্রশাসন কোনো ব্যবস্থা নিতে না পারায় একের পর এক চিকিৎসক ও নার্সরা লাঞ্ছিত ও মারধরের শিকার হচ্ছেন। আমরা চিকিৎসকদের নিরাপত্তাসহ ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানিয়ে কর্মবিরতি পালন করছি।

মতিহার বার্তা ডট কম ১২ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *