শাহজালালে সাড়ে ৫ কেজি সোনাসহ ২ চীনা নাগরিক আটক

শাহজালালে সাড়ে ৫ কেজি সোনাসহ ২ চীনা নাগরিক আটক

মতিহার বার্তা ডেস্ক : ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে সাড়ে ৫ কেজি সোনাসহ ২ চীনা নাগরিককে আটক করেছে কাস্টম হাউসের প্রিভেনটিভ দল। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বেলা সাড়ে ১১টায় দিকে চীনা নাগরিক চেন জিফা ও ডিং শোওশেংকে আটক করা হয়।

ঢাকা কাস্টম হাউসের উপ-কমিশনার অথেলো চৌধুরী বলেন, সকাল ৯টায় শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার জি৯৫১৭ নম্বর ফ্লাইটের দুই চীনা যাত্রীকে বিমান বন্দরের ৯ নম্বর বোর্ডিং ব্রিজের কাছ থেকে অনুসরণ করেন প্রিভেন্টিভ দলের সদস্যরা।

পরে গ্রিন চ্যানেল পার হলে তাদের কাছে শুল্ক-কর আরোপযোগ্য কোনো পণ্য থাকার বিষয়ে জানতে চাইলে তারা অস্বীকার করেন। এরপর তাদের লাগেজ স্ক্যান করা হলে তাতে ধাতব পদার্থের ইমেজ পাওয়া যায়। তাছাড়া লাগেজে একই ধরনের এবং ‘জিপাস’ ব্র্যান্ডের দুটি সোলার হোম সিস্টেম পাওয়া যায়।

অথেলো চৌধুরী বলেন, তল্লাশির একপর্যায়ে সোলার সিস্টেমগুলোর ব্যাটারির ভেতরে ১০ তোলা ওজনের ২৪টি করে ৪৮টি সোনার বার পাওয়া যায়। এসব বারের ওজন ৫ দশমিক ৫৬ কেজি। বারগুলোর বাজার মূল্য আনুমানিক দুই কোটি ৭৯ লাখ টাকা। সোনার বার উদ্ধারের ঘটনায় বিমানবন্দর থানায় একটি মামলা করা হয়েছে।

মতিহার বার্তা ডট কম ১৩ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *