রাজশাহী সদর খাদ্য গুদাম কর্মকর্তা আব্দুর রহিমকে লঘু দ- প্রদান

রাজশাহী সদর খাদ্য গুদাম কর্মকর্তা আব্দুর রহিমকে লঘু দ- প্রদান

নিজেস্ব প্রতিবেদক : রাজশাহী সদর খাদ্য গুদামের খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আব্দুর রহিমের বিরুদ্ধে বিভাগীয় মামলায় তার ‘একটি বার্ষিক বর্ধিত বেতন তিন বছরের জন্য স্থগিত’ এর লঘু দ- প্রদান করা হয়েছে।

আব্দুর রহিমের বিরুদ্ধে তার অধিনস্থ কর্মচারীদের অপমান-অপদস্থ করা, নারী সহকর্মীদের যৌন হয়রানি, দুর্নীতি, স্বজনপ্রীতি, গম কেলেংকারী, চেয়ার-টেবিল দখলকরণ, বদলির ভয়-ভীতি দেখানো, অশোভনীয় ও বিব্রতকর শব্দ উচ্চারণ প্রভৃতির মাধ্যমে তটস্থ রাখার অভিযোগে সরকারি কর্মচারী (শৃংখলা ও আপীল) বিধিমালা, ১৯৮৫ এর অধীনে আনীত বিভাগীয় মামলায় মহাপরিচালক কর্তৃক এই লঘু দ- প্রদান করা হয়।

গত ২২ জানুয়ারি খাদ্য মন্ত্রণালয়ের সচিব শাহাবুদ্দিন আহমদ স্বাক্ষরিত এক আদেশে আব্দুর রহিমের বিরুদ্ধে লঘু দন্ডের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
আদেশে আরো উল্লেখ করা হয়, বিভাগীয় মামলার তদন্তে তার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই দ- প্রদান করা হয়। তবে তিনি দ- হতে আপীল আবেদন দায়ের করেন।

যেহেতু তার বিরুদ্ধে অদক্ষতা ও অসদাচরণের অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে এবং আপীল আবেদনে তার দাখিলকৃত বক্তব্যসহ সংশ্লিষ্ট সকল তথ্য/রেকর্ডপত্র পর্যালোচনা করে আরোপিত দ- ন্যূনতম প্রতীয়মান হয়েছে।

তাই আব্দুর রহিমের আপীল আবেদনটি না-মঞ্জুর করা হয়েছে বলে ওই আদেশে উল্লেখ করা হয়।
এ ব্যাপারে আব্দুর রহিম বলেন, ওই আদেশের বিরুদ্ধে তিনি আবারো আপীল দায়ের করবেন। তবে এক প্রশ্নের জবাবে তিনি আনীত সব অভিযোগ অস্বীকার করেছেন।

রাজশাহী জেলা খাদ্য নিয়ন্ত্রক নাজমুল হক ভূঁইয়া বলেন, আব্দুর রহিমের বিরুদ্ধে মন্ত্রণালয়ের লঘু দ-ের আদেশের চিঠি তিনি গত ২৮ ফেব্রুয়ারি হাতে পেয়েছেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আব্দুর রহিম এখন রাজশাহী খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের অধীন এরিয়া রেশনিং-২ এ খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন।

মতিহার বার্তা ডট কম ১৪ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *