শিরোনাম :
গোদাগাড়ীতে জমি সংক্লান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আহত ২ রাজশাহী মহানগরীতে ডাকাত দলনেতা গ্রেফতার রাজশাহী মহানগরীর ফ্লাইওভার নির্মাণ কাজ পরিদর্শন করলেন রাসিক মেয়র গোদাগাড়ীতে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিলেন জেলা প্রশাসক রাজশাহীতে নাশকতার মামলায় বিএনপির চার নেতা গ্রেপ্তার, আহত ১ মেসিরা হারুন বা জিতুন, ব্রাজিল বিশ্বকাপ জিতলে বেশি খুশি হবেন আর্জেন্টিনার কোচ! রান্না করা খাবার গরম করে খান? কোন খাবারগুলি দু’বার গরম করলে মারাত্মক বিপদ হতে পারে? কিশোরীর পাকস্থলীতে ৩ কেজি চুল! বৃদ্ধের পেট থেকে পাওয়া গেল ১৮৭ টি কয়েন! লাগবে না টাকা, লাগবে না কার্ড, নেই চুরির ভয়, কেনাকাটা জন্য অভিনব উপায় বেছে নিলেন যুবক
ভুটানের বিরুদ্ধে জয়ের হ্যাটট্রিক লাল সবুজের

ভুটানের বিরুদ্ধে জয়ের হ্যাটট্রিক লাল সবুজের

ক্রিয়া ডেক্স : নারী সাফ চ্যাম্পিয়নশিপে ভুটানের বিরুদ্ধে বৃহস্পতিবারের জয়টি বাংলাদেশের টানা তিন। দক্ষিণ এশিয়ার মেয়েদের ফুটবলে সবচেয়ে বড় এ টুর্নামেন্টে আগে দুইবার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ-ভুটান। দুইবারই জয় লাল-সবুজের দেশের।

তবে প্রথম আসরের মতো আর গোল বন্যায় ভুটানকে ভাসাতে পারছে না সাবিনারা। ২০১০ সালে কক্সবাজারে সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম আসরে গ্রুপ পর্বে ভুটানের বিরুদ্ধে বাংলাদেশের জয় ছিল ৯-০ গোলের। দুই বছর পর কলোম্বয় বাংলাদেশ জিতেছিল কোনোমতে ১-০ ব্যবধান। বৃহস্পতিবারের জয় ২-০ গোলে।

নেপালের বিরাটনগরে এ ম্যাচটি ছিল বাংলাদেশ-ভুটানের জন্য দুই রকম গুরুত্বের। জিতলেই সেমিফাইনাল। ড্র করলে বা হারলেও টিকে থাকতো সম্ভাবনা; কিন্তু ভুটানের জন্য ছিল বাঁচা-মরার লড়াই। নেপালের কাছে ৩-০ গোলে হার দিয়ে টুর্নামেন্ট শুরু করায় এ ম্যাচে জয়ের বিকল্প ছিলনা ভুটানি মেয়েদের। তারা হার এড়াতে পারেনি।

দুই ম্যাচের দুটিতে হেরে ৬ জাতির এ টুর্নামেন্ট থেকে সবার আগে বিদায় নিয়েছে ভুটান। আর বাংলাদেশের সেমিফাইনালের টিকিট পাওয়ায় নেপালেরও নিশ্চিত হয়ে যায় শেষ চারে খেলা।

দক্ষিণ এশিয়ার নারী ফুটবলে বড় মুখ বাংলাদেশের অধিনায়ক সাবিনা খাতুন। সর্বশেষ আসরে ৭ গোল করা সাবিনা এ নিয়ে খেলছেন পঞ্চম সাফ। গোল করেছেন প্রথম ম্যাচেই। ব্যবধান দ্বিগুণ করা গোলটি করেছেন সাবিনা। দুর্দান্ত গোলে নিজের জাতটাও যে চিনিয়েছেন দেশের সবচেয়ে সিনিয়র এই নারী ফুটবলার।

মতিহার বার্তা ডট কম ১৪ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *