শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
‘অশালীন’ পোশাক, যুবতীকে বিমান থেকে নামিয়ে দেওয়ার হুমকি!

‘অশালীন’ পোশাক, যুবতীকে বিমান থেকে নামিয়ে দেওয়ার হুমকি!

আন্তর্জাতিক ডেস্ক : এই পোশাক পরে বিমানে ওঠার জন্য হেনস্থার শিকার এমিলি। ছবি এমিলির টুইটার অ্যাকাউন্ট থেকে সংগৃহীত।

কালো ক্রপ টপ ও কমলা রঙের ট্রাউজার। এই পোশাক পরে থমাস কুক এয়ারলাইন্সের বিমানে চড়েছিলেন এমিলি ও’কোনর নামের এক যুবতী। শুধুমাত্র এই পোশাক পরার জন্য বিমানের মধ্যে হেনস্থা হতে হল তাঁকে। বিমানে ওঠার পরই কেবিন ক্রুরা তাঁকে বলেন, তাঁর পোশাক যথাযথ নয়। অভিযোগ, পোশাকের জন্য তাঁকে নামিয়ে দেওয়ার হুমকিও দেওয়া হয়।

পোশাকের জন্য বিমানের মধ্যে হেনস্থার ঘটনাকথা টুইট করে জানিয়েছেন এমিলি।টুইটারে কোনর লিখেছেন,‘বার্মিংহাম থেকে টেনেরিফ আসছিলাম। এয়ারপোর্টের সিকিউরিটি চেক কোথাও কোনও সমস্যা হয়নি। কিন্তু প্লেনে ওঠার পরেই কেবিন ম্যানেজার-সহ চার কেবিন ক্রু এসে আমাকে ঘিরে ধরে।

ওপরে একটা জ্যাকেট না চাপালে প্লেন থেকে আমাকে নামিয়ে দেওয়া হবে বলে হুমকি দেওয়া হয়। আমার পোশাকে কোনও যাত্রীর সমস্যা হচ্ছে কিনা,তা জানতে চাই আমি। কেউ কোনও উত্তর দেয় না। আমি ওদের সঙ্গে তর্ক করায় ওরা আমার ব্যাগ ধরে টানাটানি শুরু করে। সেই সময় এক যাত্রী আমার উদ্দেশে আপত্তিজনক মন্তব্যও করেন। তাঁকে কেউ কিছুই বলে না। বাধ্য হয়ে আমি জ্যাকেট পরে নিলে আমাকে ছেড়ে দেয় ওই বিমানকর্মীরা।’

এই ঘটনার পর অধিকাংশ মানুষ এমিলিকে সমর্থন করেছেন। তাঁর পোশাকে কোনও সমস্যা নেই বলেও জানিয়েছেন অনেকে। ওই তরুণীর আরও অভিযোগ, তাঁর আসনের পিছনের দিকে দু’জন ব্যক্তি হাফপ্যান্ট ও গেঞ্জি পরে বসেছিলেন। কিন্তু তাঁদের পোশাক নিয়ে কোনও আপত্তি জানাননি বিমানকর্মীরা।সুত্র: আনন্দবাজার

 মতিহার বার্তা ডট কম- ১৬ জানুয়ারী ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply