শিরোনাম :
সাধারণ মানুষ সমাবেশ প্রত্যাখান করেছে, রাসিক মেয়র লিটন রাজশাহী নগরীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশ শুরু কাজ হল না বিষেও! আসামির মৃত্যু নিশ্চিত করতে ভয়ঙ্কর পন্থা নিলেন জেল কর্তৃপক্ষ সঙ্গ পেতে মহিলাকে নিয়ে কলকাতার হোটেলে, প্রতিশ্রুতি মতো টাকা না দেওয়ায় ধৃত ৩ বাংলাদেশি প্রি-কোয়ার্টার ফাইনালে উঠে এখন লজ্জায় মুখ দেখাতে পারছেন না স্পেনের কোচ, কেন? বদলের ব্রাজিলে নজিরের মুখে দাঁড়িয়ে আলভেস, পেলেকে শুভেচ্ছা জানিয়ে নামছে সেলেকাওরা বিশ্বকাপে নেমারের খেলার সম্ভাবনা নিয়ে এ বার মুখ খুললেন তাঁর বাবা রাজশাহীতে আনোয়ার হোসেন উজ্জলের নেতৃত্বে হাজার হাজার মানুষের মিছিল অনুষ্ঠিত শীত উপেক্ষা করে খোলা মাঠে রাত কাটালো বিএনপির নেতাকর্মীরা রাজশাহীতে বিএনপির সমাবেশে যেতে পথে পথে বাধা
আন্তর্জাতিক অঙ্গনে রাবি শিক্ষার্থীরা

আন্তর্জাতিক অঙ্গনে রাবি শিক্ষার্থীরা

রাবি প্রতিনিধি: সাউথ-এশিয়ান ইউনিভার্সিটিজ ইয়ূথ ফেস্টিভাল (সাওফেস্টে) অংশগ্রহন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একদল তরুণ

শিক্ষার্থী। সম্প্রতি ভারতের রায়পুরে পন্ডিত রবিশঙ্কর বিশ্ববিদ্যালয়ে সাপ্তাহ ব্যাপি এই অনুষ্ঠানে যোগদান করেন তারা।

সাউথ-এশিয়ান দেশসমূহের শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার মননে এসোসিয়েশন অব ইন্ডিয়ান ইউনিভার্সিটিজ প্রতিবছর এই উৎসবের আয়োজন করে থাকে।

এবার রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অংশগ্রহনকারী শিক্ষার্থীরা হলেন, সমাজবিজ্ঞান বিভাগের মাহবুবুর রহমান, লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের ফাহমিদা আফরোজ, ফিন্যান্স বিভাগের ইমরুল হাসান প্রমুখ। তারা সকলেই বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহন করে।

সৃজনশীল ও সচেতনতা বৃদ্ধিমূলক পোস্টর তৈরি, মাটির মডেল, সঙ্গীত, মুকাভিনয়, লোকসংস্কৃতি, লোকনৃত্য, বিতর্ক ইত্যাদি কার্যক্রমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছে। এতে শিক্ষার্থীদের বিভিন্ন ক্যাটাগরিতে সনদপদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

এবার উৎসবে বাংলাদেশ, ভারত, ভুটান, মায়ানমার, নেপাল, মরিশাস, শ্রীলংকাসহ ১০টি দেশ হতে প্রায় ৬০০ শিক্ষার্থী ও কর্মকর্তা অংশগ্রহন করেন।

মতিহার বার্তা ডট কম ১৫ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *