শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাবিতে ফাইনাল পরীক্ষায় ৫৩ জনকে বাদ দিয়ে ১১ জন নিয়ে পরীক্ষা, অনশনে শিক্ষার্থীরা

রাবিতে ফাইনাল পরীক্ষায় ৫৩ জনকে বাদ দিয়ে ১১ জন নিয়ে পরীক্ষা, অনশনে শিক্ষার্থীরা

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের মাস্টার্সের ফাইনাল পরীক্ষায় ৫৩ জনকে রেখে মাত্র ১১ জনকে নিয়ে পরীক্ষা নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় পুনরায় পরীক্ষার দাবিতে আমরণ অনশনে নেমেছে বিভাগটির শিক্ষার্থীরা। আজ শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে অবস্থান নেন তারা।

আন্দোলনাকারী শিক্ষার্থীরা জানান, গত ১৪ তারিখে বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী কানিজ ফাতেমার বাবা মারা যান, এঘটনায় শনিবার পূর্বনির্ধারিত ৫০২ নং কোর্স কোগনেটিভ নিউরো সাইকোলজি পরীক্ষা না নেওয়ার অনুরোধ জানায় শিক্ষার্থীরা।

পরীক্ষা কমিটির সভাপতি সাবিনা সুলতানাকেও মোখিকভাবে জানানো হয় বিষয়টি। তবুও মাত্র ৫৩ শিক্ষার্থীকে রেখেই শনিবার সাড়ে ১২ টা থেকে সাড়ে ৪ টা পর্যন্ত বিভাগের ৩৪১-৪২ নং কক্ষে পরীক্ষার আয়োজন করে বিভাগ কর্তৃপক্ষ। এঘটনায় পুনরায় পরীক্ষা নেওয়ার দাবি জানিয়ে অনশন করছে তারা।

এ ব্যাপারে জানতে চাইলে মাস্টার্স বর্ষের পরীক্ষা কমিটির সভাপতি সাবিনা সুলতানা বলেন, পরীক্ষার তারিখ নির্ধারিত ছিলো। পরীক্ষা স্থগিত করার নোটিশও দেওয়া হয়নি। এখন যারা পরীক্ষা দিতে এসেছে তাদের নিয়েই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শিক্ষার্থীর বাবা মারা যাওয়ার বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, শিক্ষার্থীরা বলেছিলো স্থগিত করতে তবে পরীক্ষা কমিটি, বিভাগীয় সভাপতি মনে করেছে পরীক্ষা স্থগিত করা হবে না তাই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এ দায় কমিটির সভাপতির নয় বলেও দাবি করেন তিনি।

এদিকে এ বিষয়ে জানতে মনোবিজ্ঞান বিভাগের সভাপতি ড. এনামুল হকের মুঠোফোনে বারবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

 মতিহার বার্তা ডট কম- ১৬ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply