শিরোনাম :
গোদাগাড়ীতে জমি সংক্লান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আহত ২ রাজশাহী মহানগরীতে ডাকাত দলনেতা গ্রেফতার রাজশাহী মহানগরীর ফ্লাইওভার নির্মাণ কাজ পরিদর্শন করলেন রাসিক মেয়র গোদাগাড়ীতে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিলেন জেলা প্রশাসক রাজশাহীতে নাশকতার মামলায় বিএনপির চার নেতা গ্রেপ্তার, আহত ১ মেসিরা হারুন বা জিতুন, ব্রাজিল বিশ্বকাপ জিতলে বেশি খুশি হবেন আর্জেন্টিনার কোচ! রান্না করা খাবার গরম করে খান? কোন খাবারগুলি দু’বার গরম করলে মারাত্মক বিপদ হতে পারে? কিশোরীর পাকস্থলীতে ৩ কেজি চুল! বৃদ্ধের পেট থেকে পাওয়া গেল ১৮৭ টি কয়েন! লাগবে না টাকা, লাগবে না কার্ড, নেই চুরির ভয়, কেনাকাটা জন্য অভিনব উপায় বেছে নিলেন যুবক
পুনঃতফসিল ঘোষণাসহ পাঁচ দফা দাবিতে ভিসি কার্যালয়ের সামনে অবস্থান

পুনঃতফসিল ঘোষণাসহ পাঁচ দফা দাবিতে ভিসি কার্যালয়ের সামনে অবস্থান

মতিহার বার্তা ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের ফলাফল বাতিল এবং পুনঃতফসিল ঘোষণাসহ পাঁচ দফা দাবিতে ভিসি কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে আন্দোলনকারীরা।

সোমবার (১৮ মার্চ) দুপুরে রাজু ভাস্কর্য থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ভিসি কার্যালয়ের সামনে এসে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এসময় আন্দোলনকারীরা ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পদত্যাগসহ পাঁচ দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানায়। অন্যথায় কঠোর কর্মসূচির হুশিয়ারী দেয় নির্বাচন বর্জনকারী প্যানেলগুলো।

দাবিগুলো হলো- জালিয়াতির ডাকসু নির্বাচন বাতিল, পুনঃতফসিল ঘোষণা, ভিসির পদত্যাগ দাবি, মিথ্যা মামলা প্রত্যাহার, হামলাকারীদের শাস্তি নিশ্চিতকরণ।

এদিকে নির্বাচন বাতিলসহ পাঁচ দফা দাবিতে চলছে ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচিও। তবে এতে শিক্ষার্থীদের তেমন সাড়া পাওয়া যায়নি। অধিকাংশ বিভাগে ক্লাস-পরীক্ষা স্বাভাবিক রয়েছে।

ভিসির কার্যালয়েরর সামনে অনুষ্ঠিত বিক্ষোভে জিএস প্রার্থী উম্মে হাবিবা বেনজীর বলেন, গত ১১মার্চ যে কারচুপির নির্বাচন হয়েছে আমরা সে নির্বাচন প্রত্যাখ্যান করছি। এ নিবাচন ছিল সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে তামাশা। আমরা অবিলম্বে নির্বাচন বাতিল করে পুনঃতফসিল দাবি করছি। এসময় তিনি ভিসিসহ নির্বাচন সংশ্লিষ্ট সকলের পদত্যাগ দাবি করেন।

নির্বাচন বর্জনকারী পাঁচটি প্যানেল হলো- কোটা সংস্কার আন্দোলন, প্রগতিশীল ছাত্র ঐক্য, স্বতন্ত্র জোট, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ ও ছাত্র ফেডারেশন।

মতিহার বার্তা ডট কম ১৮ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *