শিরোনাম :
চিরবিদায় নিলেন গজ়ল শিল্পী পঙ্কজ উধাস বাঘায় ফেনসিডিল-সহ গ্রেফতার- ৩ রাজশাহী এডিটরস ফোরামের সভাপতি লিয়াকত সম্পাদক অপু সিঙ্গাপুরের স্কুল থেকে পড়াশোনা শেষ হওয়ার আগেই তাড়িয়ে দেওয়া হয় কাজল-কন্যা নিসাকে! বচ্চনদের সঙ্গে বনিবনা হচ্ছে না ঐশ্বর্যার, এ বার আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নব্যা ইউক্রেন যুদ্ধের দ্বিতীয় বর্ষপূর্তিতে হামলার তীব্রতা বাড়াল রাশিয়া, নিশানায় ওডেসা-সহ বিভিন্ন শহর ইজ়রায়েলের আচরণে ক্ষুব্ধ আমেরিকা গাজ়ায় যুদ্ধের প্রতিবাদ, ওয়াশিংটনের ই‌জ়রায়েলি দূতাবাসের সামনে গায়ে আগুন, আমেরিকার সেনার ‘ভারতীয় সেনাদের নিয়ে মিথ্যা বলছেন মুইজ্জু’! এ বার প্রাক্তন মন্ত্রীর তোপের মুখে মলদ্বীপের প্রেসিডেন্ট মাদক ব্যবসা : দেনাদারের বাসায় পাওনাদারের লাশ
প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি সম্পর্কে জানতে চায় সংসদীয় কমিটি

প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি সম্পর্কে জানতে চায় সংসদীয় কমিটি

মতিহার বার্তা ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংসদে দেয়া প্রতিশ্রুতি সম্পর্কে জানতে চেয়েছে সংসদীয় কমিটি। বিগত দশম জাতীয় সংসদের ১৪তম অধিবেশন থেকে শেষ অধিবেশন পর্যন্ত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিশ্রুতি সম্পর্কে জানতে চেয়েছে কমিটি। পাশাপাশি ওই মন্ত্রণালয়ের মন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি আগামী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করা হয়েছে।

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মো. আলী আশরাফের সভাপতিত্বে কমিটির সদস্য মো. মুজিবুল হক, মইনউদ্দীন খান বাদল, আব্দুল মান্নান, ফখরুল ইমাম এবং ফজিলাতুন নেসা বৈঠকে অংশ নেন।

বৈঠক শেষে কমিটির সদস্য ফখরুল ইমাম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, বৈঠকে সকল মন্ত্রণালয়ের প্রকল্পগুলো সঠিকভাবে মনিটরিং, প্রকল্প পরিচালককে একাধিক পদে দায়িত্ব না দেয়া, নির্ধারিত সময়ে ও বরাদ্দকৃত অর্থে প্রকল্প শেষ করা, প্রকল্প বারবার সংশোধন না করার বিষয়ে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। সংসদের ফ্লোরে মাননীয় প্রধানমন্ত্রী এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী কর্তৃক যেসব প্রতিশ্রুতি দেয়া হয়েছে, তার একটি বিস্তারিত প্রতিবেদন কমিটি পরবর্তী বৈঠকে প্রদানের সুপারিশ করা হয়।

জানা গেছে, সব মন্ত্রণালয়ের প্রকল্পগুলোর কাগজপত্র সঠিকভাবে কমিটির কাছে উপস্থাপন এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রীর প্রশ্ন-উত্তর পর্বে মন্ত্রণালয়ের কাউন্সিল অফিসার উপস্থিত থেকে প্রতিশ্রুতিগুলো লিপিবদ্ধ করার সুপারিশ করা হয়।

কমিটির সদস্যরা ছাড়াও বৈঠকে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব, আইএমইডির ভারপ্রাপ্ত সচিবসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সুত্র জাগোনিউজ

মতিহার বার্তা ডট কম- ২০ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply