শিরোনাম :
রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ? দিনাজপুরে ড্রাম ট্রাকসহ ১০০ কেজি গাঁজা জব্দ, গ্রেপ্তার ৩
পাকিস্তানকে ২০০ কোটি ডলার দিয়ে সহায়তা করছে চিন

পাকিস্তানকে ২০০ কোটি ডলার দিয়ে সহায়তা করছে চিন

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের অর্থনীতি শক্তিশালী করতে বিশাল অর্থ সহায়তা দিচ্ছে চিন। ‘সব ঋতুর বন্ধু’ চিন পাকিস্তানকে ২০০ কোটি ডলার ঋণ দিচ্ছে। আগামী সোমবারের মধ্যেই সেই টাকা পাকিস্তানের কাছে আসবে বলে জানা গিয়েছে।

পাক প্রশাসনের অন্যতম উচ্চপদস্থ আধিকারিক খাকান নাজিব খান বলেছেন, চিনের পাকিস্তানকে টাকা দেওয়ার সব প্রক্রিয়া সম্পূর্ণ হয়েছে। চিন সরকারের তরফে ওই টাকা জমা হবে স্টেট ব্যাংক অফ পাকিস্তানে। আগামী ২৫ মার্চের মধ্যে সেই টাকা জমা পড়ে যাবে।

ইতিমধ্যেই সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরশাহী থেকে ১০০ কোটি ডলার করে পেয়েছে পাকিস্তান।গত বছর অক্টোবরে রিয়াধ ও পাকিস্তানের মধ্যে চুক্তি হয়, সেই চুক্তি অনুযায়ী মোট ৬০০ কোটি ডলার দেওয়ার কথা ছিল পাকিস্তানকে।

গত বছরের নভেম্বরেই চিনের প্রধানমন্ত্রী লি কেকিয়াংয়ের সঙ্গে বৈঠক হয় পাক প্রধানমন্ত্রী ইমরান খানের। সেখানেই চিন পাকিস্তানকে সাহায্য করার প্রস্তাব দেয়। এরপরে চিনের তরফ থেকে জানানো হয় পাকিস্তানের অর্থনীতি চাঙ্গা করতে বেজিং একাধিক ক্ষেত্রে অর্থ বিনিয়োগ করছে।

মতিহার বার্তা ডট কম  ২৩ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply