শিরোনাম :
সাধারণ মানুষ সমাবেশ প্রত্যাখান করেছে, রাসিক মেয়র লিটন রাজশাহী নগরীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশ শুরু কাজ হল না বিষেও! আসামির মৃত্যু নিশ্চিত করতে ভয়ঙ্কর পন্থা নিলেন জেল কর্তৃপক্ষ সঙ্গ পেতে মহিলাকে নিয়ে কলকাতার হোটেলে, প্রতিশ্রুতি মতো টাকা না দেওয়ায় ধৃত ৩ বাংলাদেশি প্রি-কোয়ার্টার ফাইনালে উঠে এখন লজ্জায় মুখ দেখাতে পারছেন না স্পেনের কোচ, কেন? বদলের ব্রাজিলে নজিরের মুখে দাঁড়িয়ে আলভেস, পেলেকে শুভেচ্ছা জানিয়ে নামছে সেলেকাওরা বিশ্বকাপে নেমারের খেলার সম্ভাবনা নিয়ে এ বার মুখ খুললেন তাঁর বাবা রাজশাহীতে আনোয়ার হোসেন উজ্জলের নেতৃত্বে হাজার হাজার মানুষের মিছিল অনুষ্ঠিত শীত উপেক্ষা করে খোলা মাঠে রাত কাটালো বিএনপির নেতাকর্মীরা রাজশাহীতে বিএনপির সমাবেশে যেতে পথে পথে বাধা
পাকিস্তানকে ২০০ কোটি ডলার দিয়ে সহায়তা করছে চিন

পাকিস্তানকে ২০০ কোটি ডলার দিয়ে সহায়তা করছে চিন

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের অর্থনীতি শক্তিশালী করতে বিশাল অর্থ সহায়তা দিচ্ছে চিন। ‘সব ঋতুর বন্ধু’ চিন পাকিস্তানকে ২০০ কোটি ডলার ঋণ দিচ্ছে। আগামী সোমবারের মধ্যেই সেই টাকা পাকিস্তানের কাছে আসবে বলে জানা গিয়েছে।

পাক প্রশাসনের অন্যতম উচ্চপদস্থ আধিকারিক খাকান নাজিব খান বলেছেন, চিনের পাকিস্তানকে টাকা দেওয়ার সব প্রক্রিয়া সম্পূর্ণ হয়েছে। চিন সরকারের তরফে ওই টাকা জমা হবে স্টেট ব্যাংক অফ পাকিস্তানে। আগামী ২৫ মার্চের মধ্যে সেই টাকা জমা পড়ে যাবে।

ইতিমধ্যেই সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরশাহী থেকে ১০০ কোটি ডলার করে পেয়েছে পাকিস্তান।গত বছর অক্টোবরে রিয়াধ ও পাকিস্তানের মধ্যে চুক্তি হয়, সেই চুক্তি অনুযায়ী মোট ৬০০ কোটি ডলার দেওয়ার কথা ছিল পাকিস্তানকে।

গত বছরের নভেম্বরেই চিনের প্রধানমন্ত্রী লি কেকিয়াংয়ের সঙ্গে বৈঠক হয় পাক প্রধানমন্ত্রী ইমরান খানের। সেখানেই চিন পাকিস্তানকে সাহায্য করার প্রস্তাব দেয়। এরপরে চিনের তরফ থেকে জানানো হয় পাকিস্তানের অর্থনীতি চাঙ্গা করতে বেজিং একাধিক ক্ষেত্রে অর্থ বিনিয়োগ করছে।

মতিহার বার্তা ডট কম  ২৩ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *