শিরোনাম :
সাধারণ মানুষ সমাবেশ প্রত্যাখান করেছে, রাসিক মেয়র লিটন রাজশাহী নগরীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশ শুরু কাজ হল না বিষেও! আসামির মৃত্যু নিশ্চিত করতে ভয়ঙ্কর পন্থা নিলেন জেল কর্তৃপক্ষ সঙ্গ পেতে মহিলাকে নিয়ে কলকাতার হোটেলে, প্রতিশ্রুতি মতো টাকা না দেওয়ায় ধৃত ৩ বাংলাদেশি প্রি-কোয়ার্টার ফাইনালে উঠে এখন লজ্জায় মুখ দেখাতে পারছেন না স্পেনের কোচ, কেন? বদলের ব্রাজিলে নজিরের মুখে দাঁড়িয়ে আলভেস, পেলেকে শুভেচ্ছা জানিয়ে নামছে সেলেকাওরা বিশ্বকাপে নেমারের খেলার সম্ভাবনা নিয়ে এ বার মুখ খুললেন তাঁর বাবা রাজশাহীতে আনোয়ার হোসেন উজ্জলের নেতৃত্বে হাজার হাজার মানুষের মিছিল অনুষ্ঠিত শীত উপেক্ষা করে খোলা মাঠে রাত কাটালো বিএনপির নেতাকর্মীরা রাজশাহীতে বিএনপির সমাবেশে যেতে পথে পথে বাধা
বেনাপল বন্দরে বিএসএফ দারা বাংলাদেশি ট্রাক শ্রমিক নির্যাতন, বেনাপোলে রফতানি বন্ধ

বেনাপল বন্দরে বিএসএফ দারা বাংলাদেশি ট্রাক শ্রমিক নির্যাতন, বেনাপোলে রফতানি বন্ধ

মতিহার বার্তা ডেস্ক : ভারতীয় বিএসএফ কর্তৃক প্রতিনিয়ত বাংলাদেশি ট্রাক শ্রমিকরা হয়রানির প্রতিবাদে শনিবার সকাল ১০টা থেকে বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশ থেকে সব ধরনের পণ্য রফতানি বন্ধ করে দিয়েছে ট্রাক শ্রমিকরা। ফলে ৩ কিলোমিটার এলাকাজুড়ে শতশত বাংলাদেশি রফতানি পণ্য বোঝাই ট্রাক আটকা পড়েছে বেনাপোল বন্দর এলাকায়।

বেনাপোল ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. শাহিন জানান, বেশ কিছুদিন ধরে ভারতের পেট্রাপোল বন্দর এলাকায় বাংলাদেশি ট্রাক শ্রমিকদের ওপর নির্যাতন করে আসছে বিএসএফ সদস্যরা। বাংলাদেশ থেকে রফতানি পণ্যবোঝাই ট্রাক নিয়ে বেনাপোল বন্দরের ওপারে ভারতের পেট্রাপোল বন্দরে প্রবেশ করার পর তাদের আর বাইরে বের হতে দেয়া হয় না। ফলে প্রায় চালকদের থাকতে হয় অনাহারে অর্ধাহারে।

চালকরা প্রতিবাদ করলে শারীরিকভাবে তাদেরকে নির্যাতন করা হয়। বারবার ভারতীয় বন্দর ব্যবহারী বিভিন্ন কর্তৃপক্ষকে জানানো হলেও এর কোনো সমাধান করা হচ্ছে না। এর আগে গত ১৩ ফেব্রুয়ারি সকালে ভারতের পেট্রাপোল বন্দরে রফতানি পণ্য খালাসে বিভিন্ন ধরনের হয়রানির প্রতিবাদে বাংলাদেশের ট্রাক চালকরা ধর্মঘট ডেকে পণ্য পরিবহন বন্ধ করে দেন। ভারতীয় বন্দর ব্যবহারকারী ব্যবসায়ীদের সঙ্গে কথা বলার পর তারা বিষয়টি আন্তরিকতার সঙ্গে দেখবেন বলে আশ্বস্ত করলেও ভারতীয় বিএসএফ তাদের সিদ্ধান্তে অটল রয়েছে।

এ অবস্থায় ট্রাক শ্রমিকরা ভারত সীমান্তে পণ্যবাহী ট্রাক নিয়ে যেতে চাচ্ছে না। বার বার আশ্বাসেও কোনো সমাধান না হওয়ায় আবারও বন্ধ হয়ে যায় রফতানি পণ্য।

বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আজিজুর রহমান জানান, বিএসএফ কর্তৃক বাংলাদেশি ট্রাক শ্রমিকরা হয়রানির প্রতিবাদে সকাল থেকে বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশ থেকে সব ধরনের পণ্য রফতানি বন্ধ রেখেছে। তবে দু’দেশের মধ্যে আমদানি বাণিজ্য সচল রয়েছে।

মতিহার বার্তা ডট কম ২০  মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *