শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
বেনাপল বন্দরে বিএসএফ দারা বাংলাদেশি ট্রাক শ্রমিক নির্যাতন, বেনাপোলে রফতানি বন্ধ

বেনাপল বন্দরে বিএসএফ দারা বাংলাদেশি ট্রাক শ্রমিক নির্যাতন, বেনাপোলে রফতানি বন্ধ

মতিহার বার্তা ডেস্ক : ভারতীয় বিএসএফ কর্তৃক প্রতিনিয়ত বাংলাদেশি ট্রাক শ্রমিকরা হয়রানির প্রতিবাদে শনিবার সকাল ১০টা থেকে বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশ থেকে সব ধরনের পণ্য রফতানি বন্ধ করে দিয়েছে ট্রাক শ্রমিকরা। ফলে ৩ কিলোমিটার এলাকাজুড়ে শতশত বাংলাদেশি রফতানি পণ্য বোঝাই ট্রাক আটকা পড়েছে বেনাপোল বন্দর এলাকায়।

বেনাপোল ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. শাহিন জানান, বেশ কিছুদিন ধরে ভারতের পেট্রাপোল বন্দর এলাকায় বাংলাদেশি ট্রাক শ্রমিকদের ওপর নির্যাতন করে আসছে বিএসএফ সদস্যরা। বাংলাদেশ থেকে রফতানি পণ্যবোঝাই ট্রাক নিয়ে বেনাপোল বন্দরের ওপারে ভারতের পেট্রাপোল বন্দরে প্রবেশ করার পর তাদের আর বাইরে বের হতে দেয়া হয় না। ফলে প্রায় চালকদের থাকতে হয় অনাহারে অর্ধাহারে।

চালকরা প্রতিবাদ করলে শারীরিকভাবে তাদেরকে নির্যাতন করা হয়। বারবার ভারতীয় বন্দর ব্যবহারী বিভিন্ন কর্তৃপক্ষকে জানানো হলেও এর কোনো সমাধান করা হচ্ছে না। এর আগে গত ১৩ ফেব্রুয়ারি সকালে ভারতের পেট্রাপোল বন্দরে রফতানি পণ্য খালাসে বিভিন্ন ধরনের হয়রানির প্রতিবাদে বাংলাদেশের ট্রাক চালকরা ধর্মঘট ডেকে পণ্য পরিবহন বন্ধ করে দেন। ভারতীয় বন্দর ব্যবহারকারী ব্যবসায়ীদের সঙ্গে কথা বলার পর তারা বিষয়টি আন্তরিকতার সঙ্গে দেখবেন বলে আশ্বস্ত করলেও ভারতীয় বিএসএফ তাদের সিদ্ধান্তে অটল রয়েছে।

এ অবস্থায় ট্রাক শ্রমিকরা ভারত সীমান্তে পণ্যবাহী ট্রাক নিয়ে যেতে চাচ্ছে না। বার বার আশ্বাসেও কোনো সমাধান না হওয়ায় আবারও বন্ধ হয়ে যায় রফতানি পণ্য।

বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আজিজুর রহমান জানান, বিএসএফ কর্তৃক বাংলাদেশি ট্রাক শ্রমিকরা হয়রানির প্রতিবাদে সকাল থেকে বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশ থেকে সব ধরনের পণ্য রফতানি বন্ধ রেখেছে। তবে দু’দেশের মধ্যে আমদানি বাণিজ্য সচল রয়েছে।

মতিহার বার্তা ডট কম ২০  মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply