শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
দারানো ট্রেনে আচমকা আগুন ব্যপক ক্ষয়ক্ষতি

দারানো ট্রেনে আচমকা আগুন ব্যপক ক্ষয়ক্ষতি

আন্তর্জাতিক ডেস্ক : কলকাতা হাওরা রেল অফিস সূত্রে জানা গেয়েছে, ফালাকনুমা এক্সপ্রেসের একটি বগিতে শুক্রবার রাতে আগুন ধরে যায়। এ আগুনের সুত্রপাতে সম্পূর্ণ বগিটি পুড়ে যায় বলে জানা গেছে । সাঁতরাগাছি রেল ইয়ার্ডে দাঁড়ান ছিল ওই ট্রেনটি। আচমকা আগুন লেগে যায়।

আগুন দেখেই তা নেভাতে তৎপর হয় রেলের কর্মীরা। বেশ কিছুক্ষণের প্রচেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। এই ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। একই সঙ্গে রেল পরিষেবার ক্ষেত্রেও কোনও প্রতিকূলতা সৃষ্টি হয়নি এই আগুন লাগার ব্যাপারে। আরপিএফ এবং জিআরপি সি ঘটনার তদন্ত শুরু করেছে।

উল্লেখযোগ্য বিষয় হচ্ছে শুক্রবারেই ট্রেনে আগুন লেগে আতঙ্ক ছড়াল ওড়িশার পুরী স্টেশনে৷ ওই দিন দুপুরে স্টেশনে দাঁড়িয়ে থাকা পুরী হাতিয়া তপস্বিনী এক্সপ্রেসে আগুন লাগে৷ প্রথমে আগুন লাগে ট্রেনের চারটি কামরায়৷ জানা গিয়েছে এস ২, এস ৩, এস ৪ ও এস ৫ বগিগুলিতে আগুন লাগে৷ এর মধ্যে এস ৪ বগিটি সম্পূর্ণ ভস্মীভূত৷ বাকি কামরাগুলির যথেষ্ট ক্ষতি হয়েছে৷ রেল সূত্রে খবর এস ৪ কামরা থেকে কালো ধোঁয়ার কুণ্ডলী বেরোতে দেখে ছুটে আসেন রেলকর্মীরা ৷

আগুন দ্রুত ছড়িয়ে পড়ে পাশের কামরাগুলিতে৷ ছুটে আসেন উচ্চপদস্থ আধিকারিকরাও৷ সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের তিনটি ইঞ্জিন৷ কোনও ক্রমে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন দমকলকর্মীরা৷ প্রাথমিকভাবে আগুন লাগার পরেই জ্বলতে থাকা বগিগুলি থেকে ট্রেনের বাকি কোচগুলিকে সরিয়ে নিয়ে যাওয়া হয়, যাতে আগুন না ছড়াতে পারে ৷

মতিহার বার্তা ডট কম ২৩ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply