শিরোনাম :
সাধারণ মানুষ সমাবেশ প্রত্যাখান করেছে, রাসিক মেয়র লিটন রাজশাহী নগরীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশ শুরু কাজ হল না বিষেও! আসামির মৃত্যু নিশ্চিত করতে ভয়ঙ্কর পন্থা নিলেন জেল কর্তৃপক্ষ সঙ্গ পেতে মহিলাকে নিয়ে কলকাতার হোটেলে, প্রতিশ্রুতি মতো টাকা না দেওয়ায় ধৃত ৩ বাংলাদেশি প্রি-কোয়ার্টার ফাইনালে উঠে এখন লজ্জায় মুখ দেখাতে পারছেন না স্পেনের কোচ, কেন? বদলের ব্রাজিলে নজিরের মুখে দাঁড়িয়ে আলভেস, পেলেকে শুভেচ্ছা জানিয়ে নামছে সেলেকাওরা বিশ্বকাপে নেমারের খেলার সম্ভাবনা নিয়ে এ বার মুখ খুললেন তাঁর বাবা রাজশাহীতে আনোয়ার হোসেন উজ্জলের নেতৃত্বে হাজার হাজার মানুষের মিছিল অনুষ্ঠিত শীত উপেক্ষা করে খোলা মাঠে রাত কাটালো বিএনপির নেতাকর্মীরা রাজশাহীতে বিএনপির সমাবেশে যেতে পথে পথে বাধা
ফের আতঙ্ক সীমান্তে চিনা মিসাইল বসাল পাকিস্তান

ফের আতঙ্ক সীমান্তে চিনা মিসাইল বসাল পাকিস্তান

মতিহার বার্তা ডেস্ক : পুলওয়ামা হামলার পর জবাব দিতে বালাকোটে এয়ার স্ট্রাইক করে বায়ুসেনারা। আর তার পর থেকেই সীমান্তে বিশেষ অস্ত্র রাখার ব্যবস্থা করেছে ইসলামাবাদ। মোতায়েন করা হয়েছে চিনের তৈরি গ্রাউন্ড-টু-এয়ার মিসাইল।চিন্তায় পড়েছে ভারত কিভাবে মোকাবেলা করা যায় পাকিস্তানের ! একদিকে নির্বাচন তারপর উভয় পক্ষের উত্তেজনা ।

 গোয়েন্দা সূত্রে খবর, পাকিস্তানে LY-80 মিডিয়াম রেঞ্জ মিসাইল মোতায়েন করা হয়েছে। এগুলিকে HQ-16-ও বলা হয়। ২০১৭-তে এই মিসাইল পাক সেনার অংশ হয়। এগুলি সহজেই এক জায়গা থেকে আর এক জায়গায় নিয়ে যাওয়া যায়। ৪০ কিলোমিটার দূরের টার্গেটে আঘাত করতে পারে এই মিসাইল। অদূর ভবিষ্যতে ভারত ফের বালাকোটের পর অভিযান চালাতে পারে, এই আশঙ্কাতেই মিসাইলগুলি মোতায়েন করা হয়েছে।

এই মিসাইলের পাঁচটি সিস্টেম রয়েছে পাকিস্তানের হাতে। এটি একটি চিনা মোবাইল এয়ার ডিফেন্স সিস্টেম। আকাশে একাধিক টার্গেট ধ্বংস করতে এটি সক্ষম। এতে রয়েছে 3D টার্গেট সার্চ র‍্যাডার। ১৫০ কিলোমিটার দূর থেকে আসা কোনও বিমান সহজেই ধরা পড়বে রাডারে। এটি ছয় সেল যুক্ত মিসাইল লঞ্চার রয়েছে।

শোনা যাচ্ছে, চিন খুব তাড়াতাড়ি পাকিস্তানকে ‘রেনবো’ নামের ড্রোনও দেবে। বালাকোট এয়ারস্ট্রাইকের পরই ওই ড্রোন কেনার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। পাকিস্তান ড্রোনের সংখ্যাও বাড়াবে অনেক।

মতিহার বার্তা ডট কম  ২৪ মার্চ ২০১৯

 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *