শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
২ এপ্রিল হজযাত্রী প্রশিক্ষকদের প্রশিক্ষণ শুরু

২ এপ্রিল হজযাত্রী প্রশিক্ষকদের প্রশিক্ষণ শুরু

মতিহার বার্তা ডেস্ক : হজ গমনেচ্ছুদের প্রশিক্ষণে জেলা পর্যায়ের প্রশিক্ষকদের প্রশিক্ষণ শুরু হচ্ছে। আগামী ২ থেকে ৫ এপ্রিল হজ অফিস আশকোনায় তাদের প্রশিক্ষণ দেয়া হবে।

ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব মোহাম্মদ জিয়াউদ্দিন ভূঁইয়া স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রতি জেলার হজ প্রশিক্ষণ টিমে ছয়জন প্রশিক্ষক থাকবেন। তাদের মধ্যে জেলা প্রশাসক বা তার প্রতিনিধি প্রশিক্ষণ সমন্বয়ক একজন, ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক পর্যায়ের একজন, সহযোগী প্রশিক্ষণ সমন্বয়ক একজন, হজের ধর্মীয় ও হজ পালন বিষয়ে অভিজ্ঞ মুফতি বা মাওলানা একজন, হজ ব্যবস্থাপনা বিষয়ে একজন, স্বাস্থ্য বিষয়ক চিকিৎসক একজন ও একজন হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) প্রতিনিধি এ প্রশিক্ষণ টিমে থাকবেন।

চিঠিতে বলা হয়, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ২০১৯ সালের হজ গমনেচ্ছুদের জন্য দেশব্যাপী প্রতিটি জেলায় প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। এ লক্ষ্যে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রীদের প্রশিক্ষণ প্রদানে প্রতিটি জেলায় একটি করে হজ প্রশিক্ষণ টিম গঠন করা হয়েছে।

আগামী ২ থেকে ৫ এপ্রিল পর্যন্ত ঢাকার হজ অফিস আশকোনায় এ প্রশিক্ষণ প্রদান করা হবে।সুত্র: জাগো নিউজ

মতিহার বার্তা ডট কম ২৫ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply