শিরোনাম :
চিরবিদায় নিলেন গজ়ল শিল্পী পঙ্কজ উধাস বাঘায় ফেনসিডিল-সহ গ্রেফতার- ৩ রাজশাহী এডিটরস ফোরামের সভাপতি লিয়াকত সম্পাদক অপু সিঙ্গাপুরের স্কুল থেকে পড়াশোনা শেষ হওয়ার আগেই তাড়িয়ে দেওয়া হয় কাজল-কন্যা নিসাকে! বচ্চনদের সঙ্গে বনিবনা হচ্ছে না ঐশ্বর্যার, এ বার আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নব্যা ইউক্রেন যুদ্ধের দ্বিতীয় বর্ষপূর্তিতে হামলার তীব্রতা বাড়াল রাশিয়া, নিশানায় ওডেসা-সহ বিভিন্ন শহর ইজ়রায়েলের আচরণে ক্ষুব্ধ আমেরিকা গাজ়ায় যুদ্ধের প্রতিবাদ, ওয়াশিংটনের ই‌জ়রায়েলি দূতাবাসের সামনে গায়ে আগুন, আমেরিকার সেনার ‘ভারতীয় সেনাদের নিয়ে মিথ্যা বলছেন মুইজ্জু’! এ বার প্রাক্তন মন্ত্রীর তোপের মুখে মলদ্বীপের প্রেসিডেন্ট মাদক ব্যবসা : দেনাদারের বাসায় পাওনাদারের লাশ
শিশু-কিশোরদের মনোমুগ্ধকর ডিসপ্লেতে মুগ্ধ প্রধানমন্ত্রী

শিশু-কিশোরদের মনোমুগ্ধকর ডিসপ্লেতে মুগ্ধ প্রধানমন্ত্রী

মতিহার বার্তা ডেস্ক : শিশু কিশোরদের ‘মনোমুগ্ধকর ডিসপ্লে’দেখে মুগ্ধ হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহান স্বাধীনতা ও বিজয় দিবস উপলক্ষে মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও শিশু-কিশোর সংগঠনের ‘মনোমুগ্ধকর ডিসপ্লে’ প্রদর্শন করা হয়। প্রতিটি ডিসপ্লে দেখে প্রধানমন্ত্রী হেসেছেন, আনন্দিত হয়েছেন এবং উল্লাস প্রকাশ করে হাত তালি দিয়েছেন।

দুই ঘণ্টা ১০ মিনিট স্টেডিয়ামে অবস্থান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ৮টায় তিনি স্টেডিয়ামে প্রবেশ করেন এবং ১০টা ১০ মিনিটে তিনি বেরিয়ে যান। এ সময় তিনি শিশু কিশোর সমাবেশের উদ্বোধন করেন, বক্তব্য দেন এবং দীর্ঘ সময় বসে ডিসপ্লে দেখেন।

প্রধানমন্ত্রী জাতীয় পর্যায়ে শুদ্ধ সুরে জাতীয় সঙ্গীত প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এ তিন ক্যাটাগরিতে বিজয়ী ৯০ জনকে পুরস্কৃত করা হয়।

পুরস্কার বিতরণের পর সারাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও শিশু-কিশোর সংগঠন মনোজ্ঞ কুচকাওয়াজ পরিবেশন করে।

কুচকাওয়াজের পর শিশু-কিশোর সমাবেশে এবারের থিম সং ‘নোঙর তোল তোল সময় যে হলো হলো’ গানটি পরিবেশন করা হয়। গানটির সুরের দোলায় স্টেডিয়াম মাঠ অতিক্রম করে দৃষ্টিনন্দন নৌকা। নৌকার পেছনে বর্ণাঢ্য গাড়ি বহরের মাধ্যমে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়ন-অগ্রগতি তুলে ধরা হয়। এর আগে দেশের উন্নয়ন ও অগ্রগতি নিয়ে একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। শিশু-কিশোর সমাবেশের সবচেয়ে আকর্ষণীয় পরিবেশনা দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও শিশু-কিশোর সংগঠনের ‘মনোমুগ্ধকর ডিসপ্লে’। সব শেষে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি নিয়ে লেখা গানের সমবেত পরিবেশনা ‘চলো এগিয়ে যাব, বাধা মানি না’ এর মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। জাগো নিউজ

মতিহার বার্তা ডট কম  ২৬  মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply