শিরোনাম :
চিরবিদায় নিলেন গজ়ল শিল্পী পঙ্কজ উধাস বাঘায় ফেনসিডিল-সহ গ্রেফতার- ৩ রাজশাহী এডিটরস ফোরামের সভাপতি লিয়াকত সম্পাদক অপু সিঙ্গাপুরের স্কুল থেকে পড়াশোনা শেষ হওয়ার আগেই তাড়িয়ে দেওয়া হয় কাজল-কন্যা নিসাকে! বচ্চনদের সঙ্গে বনিবনা হচ্ছে না ঐশ্বর্যার, এ বার আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নব্যা ইউক্রেন যুদ্ধের দ্বিতীয় বর্ষপূর্তিতে হামলার তীব্রতা বাড়াল রাশিয়া, নিশানায় ওডেসা-সহ বিভিন্ন শহর ইজ়রায়েলের আচরণে ক্ষুব্ধ আমেরিকা গাজ়ায় যুদ্ধের প্রতিবাদ, ওয়াশিংটনের ই‌জ়রায়েলি দূতাবাসের সামনে গায়ে আগুন, আমেরিকার সেনার ‘ভারতীয় সেনাদের নিয়ে মিথ্যা বলছেন মুইজ্জু’! এ বার প্রাক্তন মন্ত্রীর তোপের মুখে মলদ্বীপের প্রেসিডেন্ট মাদক ব্যবসা : দেনাদারের বাসায় পাওনাদারের লাশ
চারঘাটে আন্ত:থানা স্বাধীনতা ও জাতীয় কাবাডি টুনামেন্ট ২০১৯

চারঘাটে আন্ত:থানা স্বাধীনতা ও জাতীয় কাবাডি টুনামেন্ট ২০১৯

চারঘাট প্রতিনিধি : দেশের যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে ও হারিয়ে যাওয়া গ্রামীণ ঐতিহ্যবাহী খেলা কাবাডিকে নতুন করে নতুন প্রজন্মের কাছে তুলে ধরার লক্ষে গত ১৭ ই মার্চ রাজশাহীর চারঘাটে শুরু হয় আন্ত:থানা স্বাধীনতা ও জাতীয় কাবাডি টুনামেন্ট ২০১৯।

চারঘাট মডেল থানার আয়োজনে আজ মঙ্গলবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে টুনামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উপজেলার চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এই ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফাইনাল খেলায় ইউসুফপুর ইউনিয়ন ৩৩-১৮ পয়েন্টে সারদা ইউনিয়নকে হারিয়ে বিজয়ী হয়।

পরে বিজয়ী দলের মাঝে পুরস্কার তুলে দেন চারঘাট উপজেলার নব-নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব ফকরুল ইসলাম এবং চারঘাট উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাজমুল হক। এসময় আরো অনেক গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।টুর্নামেন্টে উপজেলার ৬ টি ইউনিয়ন ও একটি পৌরসভা অংশগ্রহণ করে।

উক্ত টুনামেন্ট এর সভাপতি চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম বলেন, যুব সমাজকে মাদক ও নানা অনৈতিক কর্মকাণ্ড থেকে দূরে রাখার একমাত্র মাধ্যম হলো খেলাধূলা। কারণ খেলাধূলা একজন মানুষের মন ও শরীরকে সতেজ রাখে।

আর দিন দিন আমাদের দেশের অনেক ঐতিহ্যবাহী খেলা হারিয়ে যেতে বসেছে। যুব সমাজ ও নতুন প্রজন্মের কাছে এই সব হারিয়ে যাওয়া গ্রামীণ ঐতিহ্যবাহী খেলাকে নতুন করে পৌছে দেওয়ার লক্ষে আমাদের আইজিপি স্যার দেশব্যাপী এই কাবাডি টুর্নামেন্টের আয়োজন করেছেন। স্যারের লক্ষ্য এই টুর্নামেন্টের মাধ্যমে প্রত্যন্ত গ্রাম এলাকার অনেক মেধাবী খেলোয়াড়রা জাতীয় পর্যায়ে উঠে আসবে।

তিনি বলেন,যুব সমাজকে মাদক ও নানা রকমের অনৈতিক কর্মকান্ড থেকে দূরে রাখার লক্ষ্যে খেলার প্রতি তাদের আকর্ষন বৃদ্ধি করাই মূলত এই টুর্নামেন্টের মূল উদ্দেশ্য। তাই আমরা সবাই বেশি বেশি করে খেলাধূলা করবো, নিজেকে এবং অন্যদেরকেও খেলাধুলার প্রতি আগ্রহী করে তুলবো।

দীর্ঘদিন পর এত বড় পরিসরে কাবাডি টুনামেন্ট অনু্ষ্ঠিত হওয়ায় পুরো থানা এলাকা জুড়ে আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়।গ্রাম বাংলার প্রিয় কাবাডি খেলা দেখতে লোকজন চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয়ে ভিড় করে।একটি সুন্দর পরিছন্ন ও সুশৃঙ্খল কাবাডি টুনামেন্ট আয়োজনের জন্য এলাকাবাসী চারঘাট মডেল থানা পুলিশকে ধন্যবাদ জানান।সুত্র:ফেসবুক

মতিহার বার্তা ডট কম  ২৬  মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply