শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
এক হিন্দু নাবালিকা মেয়েকে অপহরণ’ পাকিস্তানের বিরুদ্ধে

এক হিন্দু নাবালিকা মেয়েকে অপহরণ’ পাকিস্তানের বিরুদ্ধে

আন্তর্জাতিক ডেস্ক : ফের এক হিন্দু নাবালিকাকে তুলে নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে পাকিস্তানে। গত কয়েকদিন ধরেই এই ইস্যু উঠে এসেছে শিরোনামে। পাকিস্তানে দুই হিন্দু নাবালিকাকে জোর করে তুলে নিয়ে গিয়ে ধর্মান্তরিত করার চেষ্টা হয়েছে বলে অভিযোগ। এবার একই ঘটনা পাকিস্তানের সিন্ধে।

জানা গিয়েছে সিন্ধ প্রদেশের বাদিন জেলা থেকে ১৬ বছরের ওই হিন্দু নাবালিকাকে তুলে নিয়ে যাওয়া হয়েছে। ইতিমধ্যে অভিযোগ জানাতে গিয়েছেন ওই মহিলার বাবা। যদিও তুলে নিয়ে যাওয়া হয়েছে কিনা তা এখনও প্রমাণ পাওয়া যায়নি।

গত কয়েকদিন আগেই এই ঘটনা ঘটে পাকিস্তানে।

গত ২০ মার্চ হোলির দিন সিন্ধু প্রদেশের দহরকি নগরের হাফিজ় সলমন গ্রামের বাসিন্দা ১৩ বছরে রবিনা ও ১৫ বছরে রীনাকে অপহরণ করে বেশ কিছু দুষ্কৃতী। এর পর তাদের ইসলামে ধর্মান্তিরত করা হয়। এমনকি জোর করে বিয়ে দেওয়া হয় বলে অভিযোগ ওঠে। সেই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় ওঠে বিভিন্ন মহলে। পাকিস্তানে সংখ্যালঘুর উপর অত্যাচারে সরব হন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। রিপোর্ট তলব করেন পাকিস্তানে অবস্থিত ভারতের হাই কমিশনারের কাছ থেকে।

এরপরই নড়েচড়ে বসে পাকিস্তান সরকার।

পঞ্জাব প্রদেশের সরকারকে পাকিস্তানে ২ সংখ্যালঘু হিন্দু নাবালিকার নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিল ইসলামাবাদ হাইকোর্ট। ওই ২ নাবালিকাকে অপহণ এবং ধর্মান্তরিত করে বিয়ে দেওয়ার অভিযোগে সোমবার ৭ জনকে গ্রেফতার করে পঞ্জাব প্রদেশের পুলিশ। রবিবারও সিন্ধুপ্রদেশের খানপুর থেকে এক মৌলবিকে গ্রেফতার করা হয়। জানা যায়, ওই মৌলবিই ২ কিশোরীকে বিয়ে দেওয়ার চেষ্টা করে।

মতিহার বার্তা ডট কম ২৭  মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply