শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
আহতদের উদ্ধারে ফায়ার সার্ভিসের সঙ্গে সেনাবাহিনী নৌবাহিনী

আহতদের উদ্ধারে ফায়ার সার্ভিসের সঙ্গে সেনাবাহিনী নৌবাহিনী

মতিহার বার্তা ডেস্ক : রাজধানীর বনানীর ১৭ নম্বর রোডের এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সঙ্গে সেনাবাহিনীর সদস্যরাও যোগ দিয়েছেন ।

এর আগে তিনটি হেলিকপ্টার নিয়ে বিমানবাহিনী সদস্যরা কাজ করছিলেন। পাশাপাশি নৌবাহিনীর সদস্যরাও রয়েছেন সেখানে।

ঘটনাস্থলে সেনাবাহিনীর সদস্যদের ফায়ার সার্ভিসের সঙ্গে উদ্ধার কাজ করতে দেখা গেছে। ফায়ার সার্ভিস কর্মীদের তারা বিভিন্ন নির্দেশনা দিচ্ছেন।

ঘটনার কয়েকঘন্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। চারদিকে কালো ধোঁয়া দেখা গেছে।

বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে বনানীর এফআর টাওয়ারের ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে এ আগুন ছড়িয়ে পড়ে পুরো ভবনে।

ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ করে যাচ্ছে। সেই সঙ্গে বিল্ডিংয়ের ওপর থেকে হেলিকপ্টার থেকে বালু ফেলে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালানো হচ্ছে।

এছাড়াও ল্যাডার ইউনিট (বহুতল ভবন থেকে উদ্ধারকারী সিঁড়ি) ও মোটরসাইকেল ইউনিটও উদ্ধারকাজে অংশগ্রহণ করেছে।

কাঁচে ঘেরা পুরো ভবনটির বাইরে থেকে কাঁচ ভেঙে ফায়ার সার্ভিসের কর্মীরা ভেতরকার ধোয়া বের করছেন এবং ল্যাডার দিয়ে আটকে পড়া মানুষদের উদ্ধার করে নিচে নামিয়ে আনছেন।

ভবনের নিচে রাখা হয়েছে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স। আহতের দ্রুত চিকিৎসা দেয়া হচ্ছে সেখানে। আহতদের অনেককেই কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হয়েছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। এ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ৭ জন নিহত ও বহু হতাহতের কথা জানা গেছে।

সুত্র: যুগান্তর

মতিহার বার্তা ডট কম ২৮ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply