শিরোনাম :
সিরাজগঞ্জে ছিনতাই চক্রের সক্রিয় ৫জন সদস্য গ্রেফতার চকলেটের প্রলোভনে সাত বছরের শিশুকে ধর্ষণের চেষ্টা রুয়েট কেন্দ্রে ১ম বর্ষ সমন্বিত ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন মেস মালিকদের কাছে বিশ্ববিদ্যালয় প্রশাসন অসহায় রাজশাহীতে মাদক কারবারী, মাদকসেবী, ও ২জন পলাতক আসামী-সহ গ্রেফতার- ৮ বেলপুকুর থানার অভিযানে ২ বছরের সাজাপ্রাপ্তসহ ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেপ্তার শাহমখদুম থানার অভিযানে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেপ্তার চাকরি ও বিয়ের প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাত; ভুয়া এনএসআই কর্মকর্তা গ্রেফতার চাকরির প্রলোভনে ভারতে গিয়ে আটকে পড়া ১০ বাংলাদেশি দেশে ফিরছেন সরিষার বাম্পার ফলন, দাম না পেয়ে হতাশ কৃষক
হত্যা ও ধর্ষণ মামলার অভিযোগে, ৫ রাজাকারের ফাঁসির আদেশ

হত্যা ও ধর্ষণ মামলার অভিযোগে, ৫ রাজাকারের ফাঁসির আদেশ

মতিহার বার্তা ডেস্ক : ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ চলাকালীন খুন-গণধর্ষণে অভিযোগে ৫ রাজাকারের ফাঁসির আদেশ দিল আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল।

১৯৭১ সালের ২১ অগস্ট পাক সেনার সাহায্যকারী রাজাকার বাহিনী নেত্রকোনার বাড়হা গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুল খালেককে গুলি করে খুন করে।

খুন-ধর্ষণে অভিযুক্ত। আর প্রত্যেকেই পলাতক। তবু ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ চলাকালীন খুন-গণধর্ষণে অভিযোগে ৫ রাজাকারের ফাঁসির আদেশ দিল আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল।

যে পাঁচজনের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়েছে, তারা হলেন নেত্রকোনার পূর্বধলা উপজেলার পলাতক আসামী শেখ মহম্মদ আব্দুল মজিদ ওরফে মজিদ মওলানা, মহম্মদ আব্দুল খালেক তালুকদার, মহম্মদ কবির খান, আব্দুস সালাম বেগ ও নুরউদ্দিন।

উল্লেখ্য, ১৯৭১ সালের ২১ অগস্ট পাক সেনার সাহায্যকারী রাজাকার বাহিনী নেত্রকোনার বাড়হা গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুল খালেককে গুলি করে খুন করে। এছাড়াও ওই পাঁচজন আরও অনেক খুন-ধর্ষণে অভিযুক্ত।

যদিও বাংলাদেশ স্বাধীন হওয়ার পর গোপনে পালিয়ে যায় মওলানা ও তার সাগরেদরা। পলাতক আসামীদের তালিকায় এই পাঁচজনের নাম বিশেষভাবে উল্লেখযোগ্য।

মতিহার বার্তা ডট কম  ২৯ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply