শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
হত্যা ও ধর্ষণ মামলার অভিযোগে, ৫ রাজাকারের ফাঁসির আদেশ

হত্যা ও ধর্ষণ মামলার অভিযোগে, ৫ রাজাকারের ফাঁসির আদেশ

মতিহার বার্তা ডেস্ক : ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ চলাকালীন খুন-গণধর্ষণে অভিযোগে ৫ রাজাকারের ফাঁসির আদেশ দিল আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল।

১৯৭১ সালের ২১ অগস্ট পাক সেনার সাহায্যকারী রাজাকার বাহিনী নেত্রকোনার বাড়হা গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুল খালেককে গুলি করে খুন করে।

খুন-ধর্ষণে অভিযুক্ত। আর প্রত্যেকেই পলাতক। তবু ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ চলাকালীন খুন-গণধর্ষণে অভিযোগে ৫ রাজাকারের ফাঁসির আদেশ দিল আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল।

যে পাঁচজনের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়েছে, তারা হলেন নেত্রকোনার পূর্বধলা উপজেলার পলাতক আসামী শেখ মহম্মদ আব্দুল মজিদ ওরফে মজিদ মওলানা, মহম্মদ আব্দুল খালেক তালুকদার, মহম্মদ কবির খান, আব্দুস সালাম বেগ ও নুরউদ্দিন।

উল্লেখ্য, ১৯৭১ সালের ২১ অগস্ট পাক সেনার সাহায্যকারী রাজাকার বাহিনী নেত্রকোনার বাড়হা গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুল খালেককে গুলি করে খুন করে। এছাড়াও ওই পাঁচজন আরও অনেক খুন-ধর্ষণে অভিযুক্ত।

যদিও বাংলাদেশ স্বাধীন হওয়ার পর গোপনে পালিয়ে যায় মওলানা ও তার সাগরেদরা। পলাতক আসামীদের তালিকায় এই পাঁচজনের নাম বিশেষভাবে উল্লেখযোগ্য।

মতিহার বার্তা ডট কম  ২৯ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply