পুঠিয়ায় চায়ের দোকানে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত !

পুঠিয়ায় চায়ের দোকানে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত !

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর পুঠিয়ায় পুরাকীর্তি পরিদর্শনে এসে টঙ্গের দোকানে বসে সময় কাটিয়েছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার ও তার সহধর্মীনি। এসময় সেখানে তারা চা বিক্রেতা দুলাল হোসেনের দোকানের তৈরি রং চা পান করেন। খুশি হয়ে তারা চা বিক্রেতাকে ধন্যবাদও জানিয়েছেন বলে জানান চা বিক্রেতা দুলাল।

শুক্রবার সকাল সাড়ে ৯টার পর ঐতিহ্যবাহী পুঠিয়া রাজবাড়ি সংলগ্ন শাহ্ সুলতান (রহ.) খাদ্য ভাণ্ডার নামের চা স্টলে বসেন রাষ্ট্রদূত মিলার। তবে চা বিক্রেতা দুলাল রাষ্ট্রদূত মিলারকে চেনেন না বলে জানান।

জানা গেছে, শুক্রবার সকালে পুঠিয়ার পুরাকীর্তি দেখতে রাজশাহী থেকে রওনা হয়ে সকাল সাড়ে ৯ টায় পুঠিয়ায় পৌঁছান বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রাদূত আর্ল রবার্ট মিলার ও তার সহধর্মীনি এ্যাডেলমান মিছিলেন রিনি।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহীর পুলিশ সুপার (এসপি) শহিদুল্লাহ, পুঠিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহেদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দিন আহম্মেদ প্রমুখ।

উপজেলা প্রত্নতত্ত্ব অধিদপ্তর সুত্রে জানা গেছে, প্রায় পৌনে একঘন্টা ধরে তিনি ও তার স্ত্রী পুঠিয়া রাজবাড়ি, গোবিন্দ মন্দির, শিব মন্দিরসহ কয়েকটি স্থান পরিদর্শন করেন। এসময় তিনি ও তার সহধর্মীনি পুরাকীর্তির সঙ্গে নিজেকে জড়িয়ে ছবি তুলেন। পরিদর্শন শেষে প্রত্নতত্ত্ব অধিদপ্তরের পরিদর্শন খাতায় নিজের মন্তব্য লিখেন তারা। পরিদর্শনের ফাকে তিনি দুলালের চা স্টলে গিয়ে সহধর্মীনিকে নিয়ে বসেন এবং দুলালের রং চা পান করেন। চা পান করে খুশি হয়ে তিনি চা বিক্রেতা দুলালের সঙ্গে নিজের ফোনে সেলফি তোলেন। চা ছাড়াও তিনি পুঠিয়ার ডাবের পানি পান করেছেন।

চা বিক্রেতা দুলাল বলেন, সকালে চা স্টলে একজন মহিলা ও একজন পুরুষ লোক এসেছিলেন। তাদের সঙ্গে পুলিশ ও কিছু লোকজন ছিলো। তাদের চেয়ারে বসতে দেয়ায় তারা আমাকে থ্যাংকু জানালো। চা পান শেষে তিনি আমাকে প্রায় আড়াইশ টাকা বখশিস দিয়েছেন। প্রায় ১০ মিনিটের মতো তার দোকানে বসে ছিলেন তারা। তবে তারা কারা বা তিনি কে তা জানেন না দুলাল।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দিন আহম্মেদ জানান, সকাল সাড়ে ৮টায় রাজশাহী থেকে রওনা হয়ে সাড়ে ৯ টার দিকে পুঠিয়ায় পৌঁছান। প্রায় পৌনে একঘন্টা মতো থেকে আবার রাজশাহীতে রওনা হন রবার্ট মিলার

মতিহার বার্তা ডট কম ২৯ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *