শিরোনাম :
পরীক্ষায় প্রথম স্থানকারীদের লেখা-পড়ার দায়িত্ব নেয়ার আশ্বাস ডাবলু সরকারের

পরীক্ষায় প্রথম স্থানকারীদের লেখা-পড়ার দায়িত্ব নেয়ার আশ্বাস ডাবলু সরকারের

নিজস্ব প্রতিবেদক : আগামী প্রথম বর্ষে যে যে শিক্ষার্থী পরীক্ষায় প্রথম স্থান অধিকার করবে সেই শিক্ষার্থীদের লেখা-পড়ার সকল দায়িত্ব নেয়া হবে। কারন মেধাবী শিক্ষার্থীরাই ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে পারবে বলে মন্তব্য করেছেন রাজশাহী মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,”তোমরাই একদিন শিক্ষিত হয়ে সোনার বাংলা গড়বে। তোমাদের মধ্য থেকেই বেরিয়ে আসবে সোনার মানুষ। এই দেশকে তোমরাই একদিন নেতৃত্ব দিবে।

আজ শুক্রবার রাত ৮টার দিকে নগরীর কেদুর মোড় ২৪ নং ওয়ার্ডে জান্নাতুল বাকি সমাজ উন্নয়ন সংস্থার উদ্যোগে পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

তিনি বলেন, শিক্ষা বান্ধব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বছরের প্রথম দিনেই কোমলমতি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছেন। এছাড়াও প্রধানমন্ত্রী শিক্ষাকে উন্নত মানের করতে শিক্ষাপ্রতিষ্ঠানকে অধুনিকে রুপান্তর করেই চলেছেন। তাই বর্তমানে শিক্ষার কোন বিকল্প নাই। আজকের শিশুরাই আগামী দিনের দেশের ভবিস্যৎ।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের মানুষের মতো মানুষ হতে হবে। লেখাপড়ায় মনোযোগী হতে হবে। পড়া লেখা করে মা-বাবার মুখ উজ্জল করতে হবে। নিজের ভবিসৎ গড়তে হবে। পড়া লেখার পাশাপাশি খেলাধুলা করতে হবে। মাদকের ভয়াল ছোবল শিক্ষার্থীদের উপর আক্রমন না করতে পারে সেদিকে লক্ষ রাখতে হবে। কোন ভাইবেই মাদকে জড়ানো যাবেনা। এলাকায় কেউ যদি মাদক বিক্রি করে তাহলে তার বিষয়ে আইন শৃঙ্খলা বাহীনিকে খবর দিয়ে তাদের মাদক নিমূলে সহযোগীতা করতে হবে। কারন মাদক ব্যবসায়ীরা দেশের শক্র। তাই মাদক ব্যবসায়ীরা যেই ব্যাক্তি বা দলেরই হোক না কেন তাদেরকে আশ্রয় প্রশ্রয় দেয়া যাবে না।

আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছে। সেই নীতি আমাদের বাস্তবায়ন করতে হবে।

তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, সন্তানদের প্রতি সব সময় খেয়াল রাখবেন। তারা কোথায় যায় কার সাথে মেলামেশা বা চলাফেরা করছে সেদিকে লক্ষ রাখবেন। পড়া লেখার প্রতি মনোযাগী হতে তাদের সর্বাত্বক চেষ্টা করবেন।

পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বোয়ালিয়া থানা (পূর্ব) আ’লীগের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, ২৪ নং ওয়ার্ড আ’লীগ সভাপতি আব্দুল করিম। পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ২৪ নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম আলমগীর প্রমূখ।

শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন রাজশাহী মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

মতিহার বার্তা ডট কম ২৯ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply