শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
পুঠিয়া জিউপাড়া ইউপি মেম্বারের অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

পুঠিয়া জিউপাড়া ইউপি মেম্বারের অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

পুঠিয়া প্রতিনিধি : রাজশাহীর পুঠিয়ায় জিউপাড়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের সদস্য (মেম্বার) জেসমিন আরা খাতুন ওরফে আলেয়া’র কান্ড। তিনি নিজে মেম্বার হওয়ার সুবাদে চেয়ারম্যান ও সচিব এবং উপজেলার কিছু কর্মকর্তা সহযোগীতায় অনিয়মের মাধ্যমে নিজের পরিবার ও আত্নীয় স্বজনদের নামে ভিজিডি, ভিজিএফ, কর্মসূচি, প্রতিবন্ধি, বয়স্কভাতা, বিধাবাভাতা ও ফেয়ার প্রাইজসহ বিভিন্ন রকম প্রায় ৩১ টি সুবিধা ভোগ করছে। কিন্তু প্রশাসন অজ্ঞাত করণে নিরব ভূমিকা পালন করছে।

উপজেলা পরিষদ থেকে প্রাপ্ত বিভিন্ন প্রকল্পের তালিকা ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার ৬ নং জিউপাড়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ১, ২ এবং ৩ আসনের সদস্য (মেম্বার) জেসমিন আরা খাতুন আলেয়া অনিয়মের মাধ্যমে তার স্বামী সরিষাবাড়ী গ্রামের মোঃ হাবিবুর রহমানের নামে কর্মসূচি তালিকা নং ১, ফেয়ার প্রাইজ তালিকা নং ৩৩১ এবং মেয়ে আলজান্নাতুল সুমি প্রতিবন্ধি তালিকা নং ৭৬।

তার ছোট বোন রেহেনা নামে ভিজিডি তালিকা নং ৭৩ ও ফেয়ার তালিকা নং ৩১০ এবং তার স্বামী সেলিম এর নামে কর্মসূচি তালিকা নং ১৯, ভিডিএফ এর তালিকা নং ৪৩০। তার ভাগ্নে আল-মারুফ এর নামে ফেয়ার প্রাইজ তালিকা নং ৩১৪, ভিজিএফ তালিকা নং ৬২৬ এবং ভিজিডি তালিকা তার বৌ রত্না নং ৭১।

তার ভাই রবিউল এর নামে কর্মসূচী তালিকা নং ২২, ভিজিএফ তালিকা নং ৪৩৭ এবং তার স্ত্রী স্বর্ণা, পিতাঃ আঃ খালেক নাম দিয়ে ভিজিডি তালিকা নং ৭২। রবিউল এর ১ম স্ত্রী রুকসানা কর্মসূচী তালিকা নং ২০ এবং ভিজিএফ তালিকা নং ৪৪০। আরেক ভাই ইলিয়াস এর নামে কর্মসূচি তালিকা নং ৬, ফেয়ার প্রাইজ তালিকা নং ৩১৬ এবং তার ছেলে প্রতিবন্ধি- ইয়াসিন ১৮৯।

আরেক ভাই আসাদুল ওরফে মকলেছ এর বৌ পপি ভিজিএফ তালিকা নং ৪৫৯, ফেয়ার প্রাইজ তালিকা নং ৩১৭। তার ভাগ্নে মাজদান ফেয়ার প্রাইজ তালিকা নং ৩০২ এবং তার স্ত্রী জরিনা ভিজিডি তালিকা নং ৭৮। ভাসুরের বৌ হনুফা ফেয়ার প্রাইজ তালিকা নং ৩১৮ (তিনি ১ বছর পূর্বে মারাগেছে)। চাচাতো ভাই নাসির ফেয়ার প্রাইজ তালিকা নং ৩০৬ এবং বোন নূরজাহান তালিকা নং ২৯৯।

অপরদিকে ফেয়ার প্রাইজ তালিকায় ৩০৮ ভাষান (মেম্বরের স্বামীর বোনের স্বামী), ৩১১ সৈয়দ (মেম্বরের স্বামীর বোনের স্বামী), ৩০৯ রমজান (ভাসুরের ছেলে), ৩১৩ রজব (ভাসুরের ছেলে) এবং ৩১৫ দেলবার ভাগ্নে (এলাকায় থাকেনা) এবং ভিজিএফ তালিকা নং ৪৩৫ সুবিধা ভোগ করে।

আরেকটি সূত্র জানায়, ২০১৩-১৪ সালে মেম্বার জেসমিন নিজে ভিজিডি তালিকায় সুবিধা ভোগ করেন। এছাড়া তার আত্নীয় স্বজন প্রতি অর্থ বছরেই নামে, বে-নামে সরকারের বিভিন্ন সুবিধা ভোগ করে থাকেন।
সদস্য (মেম্বর) জেসমিন আরা আলেয়া’র ফোনে যোগযোগ করে তার সাথে কথা বলা সম্ভব হয়নি।
ইউপি চেয়ারম্যান রুহুল আমিন সরকার জানান, আমি নির্বাচনে জয়লাভের পর বিভিন্ন সময় আমি বাইরে ছিলাম তাই বিষয়গুলি আমার জানা নাই। আর মেম্বররা যাকে মনোনীত করে তার নামই তালিকায় দেওয়া হয়। তবে কেউ একাধিক থাকলে তার বিরুদ্ধে প্রশাসনকে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করবো।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহাবুবা সুলতানা জানান, ভিজিডি প্রকল্পের উপজেলার সভাপতি উপজেলা নির্বাহী অফিসার। তিনি এই বিষয়ে ব্যবস্থা নেবেন। তবে কেউ একাধিক সুবিধা পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওলিউজ্জামান জানান, সরকারী নিয়ম অনুযায়ে এক পরিবারের মাত্র একজন ব্যক্তি একটি মাত্র সুবিধার আওতায় থাকবে। কেউ একাধিক সুবিধা পাওয়ার নিয়ম নাই। আর তা যদি পেয়ে থাকে তাহলে আমরা আইনগত ব্যবস্থা নেব।

মতিহার বার্তা ডট কম  ৩০ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply