শিরোনাম :
আরএমপি পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত চারঘাটে গাঁজা- সহ ২জন মাদক কারবারীকে গ্রেফতার রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ১৯ রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষায় বসছে এক লাখ ৩৮ হাজার ১৫৭ শিক্ষার্থী রাজশাহীতে জমেছে পশুহাট, লাখের নিচে মিলছে না কোরবানিযোগ্য গরু দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত রোদে পোড়া কালচে ত্বক নিয়ে চিন্তায় পড়েছেন? ঘরোয়া টোটকা দিচ্ছেন প্রিয়ঙ্কা চোপড়া তেল বেশি গরম করলে কি খাদ্যগুণ চলে যায়? কী বলছেন পুষ্টিবিদ‌রা? বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে ধাক্কা পাকিস্তানে, চোটে বাদ অবসর ভেঙে ফেরা ক্রিকেটার সিঙ্গাপুর, হংকংয়ের পর এ বার ভারতের মশলা নিষিদ্ধ করল পড়শি ‘বন্ধু’ দেশ
খুবিতে পরিকল্পিতভাবে বৃক্ষরোপন শুরু

খুবিতে পরিকল্পিতভাবে বৃক্ষরোপন শুরু

খুবি প্রতিনিধি: খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে পরিকল্পিতভাবে বনায়নের মাধ্যমে সবুজ বেষ্টনী তৈরি ছাড়াও বিপন্ন প্রজাতির বৃক্ষ, ফলজ, বনজ, ঔষধি এবং শোভাবর্ধনকারী গুল্মের সমাহার ঘটানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

এরই সূচনায় আজ বিকেল সাড়ে ৪ টায় ক্যাম্পাসের শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সামনে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান দেশীয় ফল জামরুল ও লেবুর কলম লাগিয়ে এই পরিকল্পিত বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন।

এ সময় তিনি বলেন খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে আগামী কয়েক বছরের মধ্যে বিপন্ন প্রজাতিসহ প্রায় সকল প্রকার ফলজ, বনজ, ঔষধি ছাড়াও শোভাবর্ধনকারী গাছের চারা লাগানো হবে।

সার্বিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস যাতে বৃক্ষের ছায়ায় শোভিত থাকে এবং জীববৈচিত্র্য রক্ষায়, গবেষণার কাজে আসে সে ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ বছর আগেই বৃষ্টিপাত শুরু হওয়ায় বৃক্ষরোপন করা শুরু হয়েছে বলে উল্লেখ করে তিনি বৃক্ষরোপনের সাথে সাথে তা সংরক্ষণ ও পরিচর্যার উপরও গুরুত্ব দেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধান, ছাত্রবিষয়ক পরিচালক, প্রভোস্টবৃন্দ উপস্থিত ছিলেন।

মতিহার বার্তা ডট কম ০১ এপ্রিল ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply