শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
দক্ষিণ চিন সাগর ঘিরে ফেলেছে চিনা যুদ্ধজাহাজ

দক্ষিণ চিন সাগর ঘিরে ফেলেছে চিনা যুদ্ধজাহাজ

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ চিন সাগর নিয়ে অস্থিরতা এখনও জারি। তার মধ্যেই দক্ষিণ চিন সাগরে ঢুকে পড়ল এক ঝাঁক চিনা যুদ্ধজাহাজ। যেগুলো দক্ষিণ চিন সাগরের প্রায় অর্ধেকটা ঘিরে ফেলেছে বলে খবর। রবিবার গভীর রাতে দক্ষিণ তাইওয়ান পেরিয়ে চিনের যুদ্ধজাহাজের এই আগমনকে রুটিন কার্যকলাপ হিসেবেই বর্ণনা করেছে চিনের প্রতিরক্ষা মন্ত্রাণালয়।

চিনের প্রতিরক্ষা মন্ত্রাণালয় সূত্রে জানা যায় এয়ারক্রাফট কেরিয়ার লিয়াওনইং যার সঙ্গে পাঁচটি যুদ্ধজাহাজ রয়েছে। শনিবার দুপুর দিকে প্রটাস দ্বীপপুঞ্জের দক্ষিণ-পূর্ব সীমান্ত অতিক্রম করে। এই অংশটার ওপরই তাইওয়ানের নিয়ন্ত্রণ রয়েছে। চিনের এই যুদ্ধজাহাজ রবিবার সকালে দক্ষিণ তাইওয়ানের একেবারে দক্ষিণ দিকে বাশি চ্যানেল অতিক্রম করে। এই জায়গাটি তাইওয়ান এবং ফিলিপিন্সের মধ্যে অবস্থিত।

চিনা প্রতিরক্ষা মন্ত্রাণালয়ের এক মুখপত্র, চেং-চুঙ-চি জানিয়েছেন, প্রতিরক্ষা ক্ষেত্রে সজাগ, সতর্ক থাকাই তাঁদের নীতি। এই কার্যকলাপ তারই অংশ। যদিও তিনি কোনও ডুবোজাহাজ ওই অংশে মোতায়েন করা হয়েছে কিনা, সেবিষয় মন্তব্য করতে রাজি হননি। চিনের এক সংবাদপত্রের দাবি, এর মাধ্যমে কেরিয়ারগুলো এখন আগের চেয়ে কতটা কর্মদক্ষ সেটাই পরীক্ষা করে দেখা হচ্ছিল।সূত্র:কলকাতা ২৪x৭

মতিহার বার্তা ডট কম  ০১ এপ্রিল  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply