শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
চলতি বছরে ১ লাখেরও বেশি হজ গমনেচ্ছুর নিবন্ধন সম্পন্ন

চলতি বছরে ১ লাখেরও বেশি হজ গমনেচ্ছুর নিবন্ধন সম্পন্ন

মতিহার বার্তা ডেস্ক : চলতি বছর বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ৭৯৮ ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার হজযাত্রীর কোটা রয়েছে। তাদের মধ্যে এখন পর্যন্ত সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজ গমনেচ্ছু এক লাখেরও বেশি হজযাত্রী নিবন্ধন সম্পন্ন করেছেন।

জানা গেছে, সরকারি ব্যবস্থাপনায় নিবন্ধিত হয়েছেন ৬ হাজার ২৭৬ জন। তাদের মধ্যে প্যাকেজ ‘এ’-তে নিবন্ধিত হয়েছেন ২ হাজার ২১৫ ও প্যাকেজ ‘বি’-তে নিবন্ধিত হয়েছেন ৪ হাজার ৬১।

 সরকারি ব্যবস্থাপনায় এখনও ৫৪০ জন নিবন্ধনের জন্য বাকি। এছাড়া নিবন্ধনের জন্য অপেক্ষমাণ ৭৯ জন। পাসপোর্ট ভেরিফিকেশন হয়েছে ৬ হাজার ৫৭৭ জনের।

অপরদিকে বেসরকারিভাবে নিবন্ধিত হয়েছেন ৯৫ হাজার ৪৪ জন। নিবন্ধনের জন্য অবশিষ্ট ২১ হাজার ৭০২ জন। নিবন্ধনের জন্য পেন্ডিং রয়েছে ৪ হাজার ২৫৯। পাসপোর্ট ভেরিফিকেশন হয়েছে ১ লাখ ৯ হাজার ৮৯৭ জনের।

মতিহার বার্তা ডট কম ০৪ এপ্রিল ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply