শিরোনাম :
চিরবিদায় নিলেন গজ়ল শিল্পী পঙ্কজ উধাস বাঘায় ফেনসিডিল-সহ গ্রেফতার- ৩ রাজশাহী এডিটরস ফোরামের সভাপতি লিয়াকত সম্পাদক অপু সিঙ্গাপুরের স্কুল থেকে পড়াশোনা শেষ হওয়ার আগেই তাড়িয়ে দেওয়া হয় কাজল-কন্যা নিসাকে! বচ্চনদের সঙ্গে বনিবনা হচ্ছে না ঐশ্বর্যার, এ বার আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নব্যা ইউক্রেন যুদ্ধের দ্বিতীয় বর্ষপূর্তিতে হামলার তীব্রতা বাড়াল রাশিয়া, নিশানায় ওডেসা-সহ বিভিন্ন শহর ইজ়রায়েলের আচরণে ক্ষুব্ধ আমেরিকা গাজ়ায় যুদ্ধের প্রতিবাদ, ওয়াশিংটনের ই‌জ়রায়েলি দূতাবাসের সামনে গায়ে আগুন, আমেরিকার সেনার ‘ভারতীয় সেনাদের নিয়ে মিথ্যা বলছেন মুইজ্জু’! এ বার প্রাক্তন মন্ত্রীর তোপের মুখে মলদ্বীপের প্রেসিডেন্ট মাদক ব্যবসা : দেনাদারের বাসায় পাওনাদারের লাশ
চলতি বছরে ১ লাখেরও বেশি হজ গমনেচ্ছুর নিবন্ধন সম্পন্ন

চলতি বছরে ১ লাখেরও বেশি হজ গমনেচ্ছুর নিবন্ধন সম্পন্ন

মতিহার বার্তা ডেস্ক : চলতি বছর বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ৭৯৮ ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার হজযাত্রীর কোটা রয়েছে। তাদের মধ্যে এখন পর্যন্ত সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজ গমনেচ্ছু এক লাখেরও বেশি হজযাত্রী নিবন্ধন সম্পন্ন করেছেন।

জানা গেছে, সরকারি ব্যবস্থাপনায় নিবন্ধিত হয়েছেন ৬ হাজার ২৭৬ জন। তাদের মধ্যে প্যাকেজ ‘এ’-তে নিবন্ধিত হয়েছেন ২ হাজার ২১৫ ও প্যাকেজ ‘বি’-তে নিবন্ধিত হয়েছেন ৪ হাজার ৬১।

 সরকারি ব্যবস্থাপনায় এখনও ৫৪০ জন নিবন্ধনের জন্য বাকি। এছাড়া নিবন্ধনের জন্য অপেক্ষমাণ ৭৯ জন। পাসপোর্ট ভেরিফিকেশন হয়েছে ৬ হাজার ৫৭৭ জনের।

অপরদিকে বেসরকারিভাবে নিবন্ধিত হয়েছেন ৯৫ হাজার ৪৪ জন। নিবন্ধনের জন্য অবশিষ্ট ২১ হাজার ৭০২ জন। নিবন্ধনের জন্য পেন্ডিং রয়েছে ৪ হাজার ২৫৯। পাসপোর্ট ভেরিফিকেশন হয়েছে ১ লাখ ৯ হাজার ৮৯৭ জনের।

মতিহার বার্তা ডট কম ০৪ এপ্রিল ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply