শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
ডিগ্রি কলেজ ক্যাম্পাসে আ.লীগ নেতার গরুর খামার উচ্ছেদ

ডিগ্রি কলেজ ক্যাম্পাসে আ.লীগ নেতার গরুর খামার উচ্ছেদ

মতিহার বার্তা ডেস্ক : টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হেমনগর ডিগ্রি কলেজ ক্যাম্পাসে আওয়ামী লীগ নেতার সেই গরুর খামারটি উচ্ছেদ করেছে প্রশাসন। বৃহস্পতিবার গোপালপুর উপজেলা প্রশাসন টানা চার ঘণ্টা অভিযান চালিয়ে আওয়ামী লীগ নেতা মাহবুবুল হাসান টুটুলের গরুর খামারটি উচ্ছেদ করেন।

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন গোপালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিকাশ বিশ্বাস। এ সময় উপস্থিত ছিলেন হেমনগর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল মালেক, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নুরুল ইসলাম ও প্রেস ক্লাব সভাপতি অধ্যাপক জয়নাল আবেদীন।

 কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নুরুল ইসলাম বলেন, জমিদার হেমচন্দ্র চৌধুরীর পরীদালান নামে খ্যাত রাজবাড়ীর ৬.৩৩ একর জমিতে ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত হয় হেমনগর ডিগ্রি কলেজ। হেমনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং ইউপি সদস্য মাহবুব হাসান টুটুল প্রভাবশালী মহলের যোগসাজশে কলেজ ক্যাম্পাসে সম্প্রতি গায়ের জোরে গরুর খামার তৈরি করেন।

খামার দেখাশোনার জন্য তিনি সেখানে ঘর, খড়ের গাঁদা ও অন্য অস্থায়ী স্থাপনা নির্মাণ করেন। খামারে যাতায়াতের জন্য রাজবাড়ীর দৃষ্টিনন্দন প্রাচীরটি গায়ের জোরে ভেঙে ফেলেন টুটুল মেম্বার। খামার এলাকায় অবৈধভাবে কাঁটাতারের বেড়া দিয়ে মাদকসেবীদের জন্য করে দিয়েছিলেন নিরাপদ জোন। যেখানে অহরহ ঘটে ছিনতাইয়ের ঘটনা।

স্থানীয় সূত্র জানায়, আওয়ামী লীগ নেতা টুটুলের যোগসাজশে জমিদার বাড়ি ও কলেজ ক্যাম্পাসের বিরল প্রজাতির গাছপালা পাচার করা হয়। এতে রাজবাড়ীর সৌন্দর্যহানি ঘটে।

স্থানীয় প্রশাসনের উচ্ছেদ অভিযানের খবর পেয়ে আওয়ামী লীগ নেতা টুটুল মেম্বার খামার থেকে ১৫-২০টি গরু আগেই সরিয়ে ফেলেন। অভিযানে চারটি টিনের ঘর উচ্ছেদ করা হয়। কাঁটাতারের বেড়া খুলে ফেলা হয়। দুটি খড়ের গাঁদা ২৪ ঘণ্টার মধ্যে সরিয়ে নেয়ার নির্দেশ দেন ইউএনও বিকাশ বিশ্বাস।

কলেজের গভর্নিং বডির সদস্য এবং হেমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রওশন খান আইয়ুব বলেন, বেআইনি লিজের ছুতোয় টুটুল মেম্বার সেখানে গরুর খামার বানিয়ে শিক্ষার পরিবেশে বিঘ্ন ঘটিয়েছেন। প্রশাসনের সহযোগিতায় সেটি উচ্ছেদ করা হলো। এ উচ্ছেদে এলাকার জনসাধারণ আনন্দিত।

বিকাশ বিশ্বাস বলেন, আওয়ামী লীগ নেতা মাহবুব হাসান টুটুলকে নোটিশ করে অফিসে ডেকে অবৈধ গরুর খামার এক মাসের মধ্যে সরিয়ে নিতে নির্দেশ দেয়া হয়। কিন্তু তিনি প্রশাসনের নির্দেশ মানেননি। এ অবস্থায় বৃহস্পতিবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে অবৈধ গরুর খামারটি উচ্ছেদ করা হয়। সুত্র: জাগো নিউজ

মতিহার বার্তা ডট কম ০৪ এপ্রিল ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply