শিরোনাম :
গোদাগাড়ীতে জমি সংক্লান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আহত ২ রাজশাহী মহানগরীতে ডাকাত দলনেতা গ্রেফতার রাজশাহী মহানগরীর ফ্লাইওভার নির্মাণ কাজ পরিদর্শন করলেন রাসিক মেয়র গোদাগাড়ীতে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিলেন জেলা প্রশাসক রাজশাহীতে নাশকতার মামলায় বিএনপির চার নেতা গ্রেপ্তার, আহত ১ মেসিরা হারুন বা জিতুন, ব্রাজিল বিশ্বকাপ জিতলে বেশি খুশি হবেন আর্জেন্টিনার কোচ! রান্না করা খাবার গরম করে খান? কোন খাবারগুলি দু’বার গরম করলে মারাত্মক বিপদ হতে পারে? কিশোরীর পাকস্থলীতে ৩ কেজি চুল! বৃদ্ধের পেট থেকে পাওয়া গেল ১৮৭ টি কয়েন! লাগবে না টাকা, লাগবে না কার্ড, নেই চুরির ভয়, কেনাকাটা জন্য অভিনব উপায় বেছে নিলেন যুবক
বিপুল পরিমাণ ইয়াবা সহ কলকাতায় গ্রেফতার বাংলাদেশি নাগরিক

বিপুল পরিমাণ ইয়াবা সহ কলকাতায় গ্রেফতার বাংলাদেশি নাগরিক

এসএম বিশাল : ভারতের কলকাতায় বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার করা হয়েছে এক বাংলাদেশি নাগরিককে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম তাপস আহমেদ। বুধবার রাতের দিকে তাকে গ্রেফতার করে কলকাতা পুলিশের একটি দল। তাপস অহমেদ ঢাকার হাজারিবাগ এলাকার বাসিন্দা।

লালবাজারের পক্ষ থেকে জানা গেছে বুধবার রাত ১১টা দিকে অভিযান চালিয়ে মধ্য কলকাতার কলিন লেন এলাকা থেকে এক বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে ৪০ গ্রাম ওজনের মোট ৪০০টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। যার বর্তমান বাজার মুল্য ভারতীয় মুদ্রায় ৮০ হাজার টাকা।

এ বিষয়ে আরো জানা গেছে তাপস গত কয়েক বছর ধরে সে কলকাতার ফ্রি স্কুল স্ট্রিট এলাকায় বসবাস করছিল। ভারতে বাস করার জন্য কোনও বৈধ কাগজপত্র তার ছিল না বলে জানিয়েছেন যুগ্ম নগরপাল(ক্রাইম) প্রবীণ ত্রিপাঠী।

ফ্রি স্কুল স্ট্রিট লাগোয়া এলাকায় হোটেল বা লজগুলিতে বহু বাংলাদেশিরা থাকেন। অন্যান্য দেসের নাগরিকেদেরকেও ওই এলাকায় থাকতে দেখা যায়। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে ওই সকল এলাকায় ইয়াবার কারবার করতো ধৃত তাপস আহমেদ। ফ্রি স্কুল স্ট্রিট এবং লাগোয়া মারকুইস স্ট্রিট এলাকায় ইয়াবা বিক্রি চলছে এবং তা ক্রমশ বাড়ছে বলে খবর পায় পুলিশ।

যুগ্ম নগরপাল আরও জানিয়েছেন যে ইয়াবা সাধারণত বাংলাদেশ থেকেই ভারতে পাচার করা হয়। মায়ানমার থেকে পাচার হওয়া ইয়াবা ঢাকা হয়ে কলকাতায় এসেছিল বলে জেরায় জানিয়েছে ধৃত তাপস। প্রবীণ ত্রিপাঠী বলেছেন, “ফ্রি স্কুল স্ট্রিট এলাকার হটেল-লজগুলোতে বাংলাদেশ থেকে পাচার হওয়া ইয়াবা বিক্রি করা হচ্ছে বলে খবর মিলেছে। ওই সকল হোটেল এবং লজের কর্মীরা এই কারবারের সঙ্গে যুক্ত। আমরা তাদের খোঁজে তল্লাশি চালাচ্ছি।” এই ইয়াবা পাচারচক্রের মুলহোতার খোঁজে তদন্ত চালানো হচ্ছে বলে জানিয়েছেন যুগ্ম নগরপাল।

ধৃত তাপস আহমেদের বিরুদ্ধে পার্ক স্ট্রিট থানায় মামলা দায়ের করা হয়েছে। তার বিরুদ্ধে মাদক এবং বিদেশি নাগরিক আইনের একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। বৃহস্পতিবার সকালে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

মতিহার বার্তা ডট কম  ০৪ এপ্রিল  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *