শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
বিমানবন্দরে এমপিদের তল্লাশিতে শিথিলতা চায় সংসদীয় কমিটি

বিমানবন্দরে এমপিদের তল্লাশিতে শিথিলতা চায় সংসদীয় কমিটি

মতিহার বার্তা ডেস্ক : শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন পিস্তলসহ ধরা পড়ার পর সেখান যাত্রীদের ব্যাপক তল্লাশির মধ্যে পড়তে হচ্ছে। এ জন্য যাত্রীদের বেল্ট, মোজাসহ অনেক সময় পোশাকও খুলতে হচ্ছে। আর এই তল্লাশি থেকে এমপিদের বেলায় শিথিলতা চেয়েছে সংসদীয় কমিটি।

রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে এই দাবি করেছেন কমিটির সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।

বৈঠক সূত্র জানায়, কমিটির সভাপতি বলেন- বিমানবন্দরে এখন যাত্রীদের বেল্ট পর্যন্ত খুলে দেখা হচ্ছে। এছাড়া তল্লাশির সময় দীর্ঘ লাইনে দাঁড়াতে হচ্ছে যাত্রীদের। এমনকি সংসদ সদস্যদেরও লাইনে দাঁড় করিয়ে তল্লাশি করা হচ্ছে। এমপিরা ভিআইপি। তাদের তল্লাশির ব্যাপারে এত কড়াকড়ি তুলে নেয়া হোক। এছাড়া এমপিদের জন্য আলাদা লাইন করারও কথা বলেন তিনি। এ সময় বৈঠকে উপস্থিত অন্যান্য এমপিও তার এই কথায় সায় দেন।

এর জবাবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক জানান, এমপিদের তল্লাশি শিথিল করার বিষয়ে তার একার করার কিছু নেই। এটি প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিষয়। সেখান থেকে যে নির্দেশনা আসবে সেই নির্দেশনা অনুযায়ী কাজ করবেন তিনি।

এছাড়া বৈঠকে সৈয়দা রুবিনা আক্তার অভিযোগ করেন, তিনি বিদেশ যাওয়ার সময় বিমানের টিকিট কাটতে গিয়েছিলেন। কিন্তু তাকে বলা হয়েছে বিমানের টিকিট নেই। অথচ সেই বিমানে সিট খালি গেছে।

এর জবাবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব বলেন, বিষয়টি খতিয়ে দেখা হবে।

এদিকে সংসদের জনসংযোগ অধিশাখা থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, কমিটি কক্সবাজারসহ অন্যান্য পর্যটন কেন্দ্রগুলোকে পরিবেশবান্ধব করতে বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম আরও উন্নত করার সুপারিশ করে।

সেন্ট মার্টিনের পাশাপাশি সোনাদিয়া, মহেশখালী দ্বীপে পর্যটন কেন্দ্র গড়ে তুলতে কমিটি সুপারিশ করা হয়। বিমানের সিট শূন্য না থেকে সকল টিকিট যাতে বিক্রি হয় সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে কমিটি সুপারিশ করে।

বৈঠকে উল্লেখ করা হয়, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনে বর্তমানে আটটি উন্নয়ন প্রকল্প এবং দুইটি স্টাডি প্রকল্প চলমান রয়েছে।

বৈঠকে আরও উল্লেখ করা হয়, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বেসরকারি খাতের ট্যুর অপারেটর ‘জার্নি প্লাস’ এর প্রচেষ্টায় আমেরিকাভিত্তিক ওশান ক্রুজ ‘‘সিলভার ডিসকভারার’’ ২০১৭ সালে দুইবার এবং ২০১৯ সালে তিনবার পর্যটকসহ বাংলাদেশ পরিভ্রমণ করে। ওশান ক্রুজিং বাংলাদেশের পর্যটন উন্নয়নে একটি নবতর সংযোজন।

কমিটিতে আরও উপস্থিত ছিলেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও আশেক উল্লাহ রফিক।সুত্র:জাগো নিউজ

মতিহার বার্তা ডট কম  ০৭ এপ্রিল  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply