শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
ধর্মীয় প্রতিষ্ঠান স্কুল, কলেজ, মাদ্রাসা এবং ওয়ার্ড কার্যালয়ে ডাস্টবিন বিতরণ করেছে, রাসিক

ধর্মীয় প্রতিষ্ঠান স্কুল, কলেজ, মাদ্রাসা এবং ওয়ার্ড কার্যালয়ে ডাস্টবিন বিতরণ করেছে, রাসিক

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীর ধর্মীয় প্রতিষ্ঠান স্কুল, কলেজ, মাদ্রাসা এবং ওয়ার্ড কার্যালয়ে সচেতনতামূলক ডিজিটাল ফেস্টুন এবং ডাস্টবিন বিতরণ করেছে রাসিক।

আজ শনিবার দুপুরে নগরভবনে সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে এ উপলক্ষে আয়োজিত রাসিকের ওয়ার্ড সচিবদের মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মহানগরীর পরিচ্ছন্ন কার্যক্রমে আধুনিকায়ন করতে নগরবাসীসহ সকলের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। নাগরিক সেবায় সকলকে আরো আন্তরিক হতে হবে। সেবার মান বৃদ্ধিতে কাজ করতে হবে। পরিচ্ছন্ন কাজের সাথে নিয়োজিত সকলকে দায়িত্বের প্রতি যত্নশীল হতে হবে।

তিনি আরো বলেন, মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এ নগরীকে উন্নত বাসযোগ্য রূপে গড়ে তুলতে যে স্বপ্ন নিয়ে দিনরাত পরিশ্রম করছেন, তাঁর সেই স্বপ্ন বাস্তবায়নে সকলকে একযোগে কাজ করতে হবে। ওয়ার্ড পর্যায়ে পরিচ্ছন্নতার কার্যক্রম সফলভাবে বাস্তবায়নে ওয়ার্ড সচিবদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। ওয়ার্ড পর্যায়ে মতবিনিময় সভা অব্যাহত রয়েছে। যত্রতত্র নির্মাণ সামগ্রী রাখা ও নির্দিষ্ট স্থানে আবর্জনা ফেলার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে ব্যবসায়ী প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠনকে ডাস্টবিন বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য প্রতিষ্ঠানসমূহে ডাস্টবিন বিতরণ করা হবে।

রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সদস্য ও ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মোমিনের সভাপতিত্বে আয়োজিত সভায় কমিটির সদস্য ৩০নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শহিদুল ইসলাম পিন্টু, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ তৌহিদুল হক সুমন প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার ও সকল ওয়ার্ড সচিববৃন্দ উপস্থিত ছিলেন।

পরে প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু ওয়ার্ড সচিবদের হাতে নগরীর ধর্মীয় প্রতিষ্ঠান স্কুল, কলেজ, মাদ্রাসা এবং ওয়ার্ড কার্যালয়ে সচেতনতামূলক ডিজিটাল ফেস্টুন এবং ডাস্টবিন বিতরণের জন্য তুলে দেন।

মতিহার বার্তা ডট কম ১৩ এপ্রিল ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply