শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
রাজশাহী নগরীতে রাসিকের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

রাজশাহী নগরীতে রাসিকের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

বাবুল আকতার : জনদুর্ভোগ দূর করতে ফুটপাত ও রাস্তার পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)। সোমবার সকালে মহানগরীর মাস্টারপাড়া কালিমন্দিরের সামনে থেকে এ অভিযান শুরু হয়। অভিযানের নেতৃত্ব দেন সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল।

তিনি জানান, জনদুর্ভোগ দূর করতে ফুটপাত ও রাস্তার পাশে অবৈধভাবে গড়ে ওঠা দোকানপাট এবং নানা স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। অভিযান চলবে ২৫ এপ্রিল পর্যন্ত। অভিযানের আগে সবাইকে সর্তক করা হয়েছে, মাইকিং করা হয়েছে। বারবার সর্তক করার পরও দখলকারীরা অবৈধ স্থাপনা সরাননি। তাই জনগণের বৃহৎ স্বার্থে উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে।

সোমবার মাস্টারপাড়া কালিমন্দিরের সামনে অভিযানে গিয়ে অবৈধ দোকানমালিকদের মালামাল সরানোর জন্য একঘন্টা সময় দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। দোকানীরা মালামাল সরিয়ে নেওয়ার পর শুরু হয় উচ্ছেদ অভিযান। মাস্টারপাড়া কালিমন্দির থেকে শুরু হয়ে পদ্মাপাড় হয়ে দরগা পর্যন্ত প্রথমদিন উচ্ছেদ পরিচালিত হয়।

গত ৯ এপ্রিল রাসিকের বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত অনুযায়ী এ অভিযান শুরু হয়েছে। ওই সভার সিদ্ধান্ত অনুযাযী, সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত ফুটপাত বা রাস্তার ধারে দোকান বসাতে পারবে না ব্যবসায়ীরা। ফুটপাত ও রাস্তার পাশের ব্যবসায়ীরা বিকেল চারটা থেকে রাত ১০টা পর্যন্ত ব্যবসা করতে পারবে। তবে কোন ব্যবসায়ী ফুটপাত বা রাস্তায় স্থায়ীভাবে ব্যবসার মালামাল রাখতে পারবে না। বিকেল চারটায় মালামাল এনে দোকান বসিয়ে রাত ১০টা পর্যন্ত ব্যবসা করতে পারবে। এরপর রাত ১০টায় আবার দোকান সরিয়ে নিয়ে যেতে হবে।

রাসিক জানিয়েছে, অভিযানের দ্বিতীয় দিন মঙ্গলবার নগরীর টিকাপাড়া হতে অর্কিড ছাত্রাবাস, কল্পনা হল হতে ঢাকা বাস টার্মিনাল পর্যন্ত অভিযান চলবে। এরপর ১৭ এপ্রিল ঝাউতলা মোড় হতে লক্ষ্মীপুর কাঁচাবাজার হয়ে লক্ষ্মীপুর মোড় হয়ে ঘোষপাড়া মোড় পর্যন্ত এবং ১৮ এপ্রিল আলুপট্টি থেকে সাহেব বাজার হয়ে ফায়ার সার্ভিস পর্যন্ত অভিযান চালানো হবে।

এছাড়া ১৯ এপ্রিল শহীদ কামারুজ্জামান চত্বর থেকে আম চত্বর পর্যন্ত, রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম সংলগ্ন ১৯ নম্বর ওয়ার্ড রোড পর্যন্ত অভিযান চালানো হবে। এরপর ২০ এপ্রিল বন্ধগেট থেকে সিটি হাট পর্যন্ত, ২১ এপ্রিল কাশিয়াডাঙ্গা থেকে কাঠালবাড়িয়া হয়ে আইটি ভিলেজ হয়ে কোর্ট চত্বর পর্যন্ত, ২২ এপ্রিল শহীদ কামারুজ্জামান চত্তর হতে স্মৃতি অম্লান (ভদ্রা মোড় ) হয়ে চৌদ্দপাই পর্যন্ত, ২৩ এপ্রিল ফায়ার সার্ভিস মোড় থেকে সিএন্ড মোড় হয়ে কোর্ট চত্বর পর্যন্ত, ২৪ এপ্রিল বহরমপুর রেলক্রসিং থেকে বাইপাস মোড় হয়ে কাশিয়াডাঙ্গা পর্যন্ত, ২৫ এপ্রিল ভেড়িপাড়া হতে টি বাঁধ হয়ে সার্কিট হাউজ হয়ে দরগা গেট পর্যন্ত উচ্ছেদ অভিযান পরিচালিত হবে।

মতিহার বার্তা ডট কম ১৫ এপ্রিল ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply