শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
সৌদিতে দুই ভারতীয়কে শিরচ্ছেদ

সৌদিতে দুই ভারতীয়কে শিরচ্ছেদ

আন্তর্জাতিক ডেস্ক : হত্যার অভিযোগে সৌদি আরবে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে দুই ভারতীয় নাগরিককে। বুধবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই খবর নিশ্চিত করা হয়েছে। ওই দুই ভারতীয়ের গলা কেটে শাস্তি দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

চণ্ডীগড়ে হোশিয়ারপুরের বাসিন্দা সতীন্দর কুমার ও লুধিয়ানার হরজিত সিংয়ের বিরুদ্ধে খুনের অভিযোগ উঠেছিল। তাই তাঁদের শাস্তি দেওয়া হয়েছে। চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি তাদের ওই শাস্তি দেওয়া হয়।

রিয়াধে ভারতীয় দূতাবাসকে এই ঘটনার কথা জানায়নি সৌদি প্রশাসন। এমনকি পরিবারের হাতে মৃতদেহও ফেরত পাঠায়নি দেশটি।  সৌদি আইনের জন্য আটকে দেওয়া হয় মৃতদেহ।

জানা গিয়েছে, কিছু লুটের টাকা নিয়ে ইমামুদ্দিন নামে এক ব্যক্তির সঙ্গে ঝামেলা হয় হরজিত ও সতীন্দরের। তাদের হাতেই খুন হয় ইমামুদ্দিন। ঘটণার কয়েকদিন পরি দু’জনকে গ্রেফতার করা হয়। তাদের সঙ্গে খুনের যোগ প্রমাণিত হয়। তাদের দু’জনকে রিয়াধের জেলে রাখা হয়েছিল।

সতীন্দরের স্ত্রী সীমা রানি স্বামীর অবস্থার কথা জানতে চেয়ে বিদেশমন্ত্রকে আবেদন জানিয়েছিল। এরপরই বিদেশ মন্ত্রকের তরফ থেকে খোঁজখবর নেওয়া হয়। গত সোমবার সীমা রানির কাছে একটি চিঠি এসেছে, তাতে জানানো হয়েছে যে ২০১৫-র ৯ ডিসেম্বর আরিফ ইমামুদ্দিনকে খুনের অভিযোগে হরজিত ও সতীন্দরকে গ্রেফতার করা হয়।

তাদের রিয়াধ জেলে আনার পর জেরায় তারা খুনের কথা স্বীকার করে। ২০১৭, ৩১ মে সেই মামলার শুনানি হয়। এরপরই দেওয়া হয় মৃত্যুদণ্ড। এরপর দূতাবাসকে না জানিয়েই মাথা কেটে মৃত্যুদণ্ড দেওয়া হয়। সৌদি নিয়ম অনুযায়ী, তাদের দেহ দূতাবাসের হাতে তুলে দেওয়া হয়নি।

মতিহার বার্তা ডট কম  ১৭ এপ্রিল  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply