শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
রাজশাহীতে নদী রক্ষার দাবিতে মানববন্ধন

রাজশাহীতে নদী রক্ষার দাবিতে মানববন্ধন

বাবুল আক্তার : নদী দখল, দূষণ ও নদীর স্বাভাবিক প্রবাহ নিশ্চিত করার দাবিতে রাজশাহীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার পরিবেশবাদী সংগঠন ছাত্র-যুব সংগঠন ‘গ্রীণ ভয়েস’ এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

সকাল ১০টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) রাজশাহী বিভাগীয় কমিটির সভাপতি ও রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, রাজশাহী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, গ্রীণ ভয়েস রাজশাহী বিভাগীয় প্রধান সমন্বয়ক রুবেল হক, সহ-সমন্বয়ক জহুরুল ইসলাম, প্রসেনজিৎ স্বর্ণকার, সদস্য ইশরাত জাহান, হীরা বালা, বাধন প্রমুখ।

গ্রীণ ভয়েস সংগঠনের সদস্য আব্দুর রহিমের পরিচালনায় মানববন্ধনে বক্তারা বলেন, সারা বছর নাব্যতা থাকে এমন নদী দেশে ২৩০টি। নদীগুলোর মধ্যে ১৭টি নদী শুকিয়ে একেবারেই নদী চরিত্র হারিয়ে ফেলেছে। দেশে সর্বোচ্চ ১০০টি নদীর নৌ-চলাচলের উপযোগী প্রশস্ততা ও পানির গভীরতা রয়েছে।

বক্তারা বলেন, উজানের পানির প্রবাহ হ্রাস, পলি পতন, নদী- ভাঙ্গন, বেষ্টনী স্থাপনা, নদী দখল, নদী দূষণ ইত্যাদি নদী ও পরিবেশ বিপর্যয়ের অন্যতম কারন। নদীর তীরে ব্যক্তিগত উদ্যোগে দখল ও স্থাপনা নির্মাণ করা হয়েছে ইচ্ছেমত।

মতিহার বার্তা ডট কম  ১৯ এপ্রিল  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply