শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
প্রশ্নফাঁসে জড়িত শিক্ষকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

প্রশ্নফাঁসে জড়িত শিক্ষকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

প্রশ্নফাঁসে জড়িত শিক্ষকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী
প্রশ্নফাঁসে জড়িত শিক্ষকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষকের সবধরনের চারিত্রিক ও মানবিক গুণাবলী প্রয়োজন। সবার কাছেই শিখতে হবে ও সচেতন হতে হবে। প্রশ্নফাঁসের সাথে জড়িত শিক্ষকদের কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিশ্ব শিক্ষক দিবস ২০২২ উপলক্ষে উদযাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, কোনো শিক্ষার্থী কত নম্বর পেল তা যেন মুখ্য না হয়, দেখতে হবে সে কতটা মূল্যবোধসম্পন্ন হয়ে গড়ে উঠছে।

ডা. দীপু মনি আরো বলেন, শারীরিক ও মানসিকভাবে যে কোনো সংকটে শিক্ষার্থীরা যেন শিক্ষক ও অবিভাবকদের পাশে পায়। অন্যথায় শিক্ষার্থীরা প্রত্যাশার চাপ নিতে পারবে না। সেই দৃষ্টিসম্পন্ন শিক্ষক হতে হবে।

তিনি বলেন, শিক্ষাখাতে যে বাজেট তা বৃদ্ধি পেয়েছে। যে রুপান্তরের কথা আমরা বলছি, তাতে সবার দায়িত্ব পালন করতে হবে। ভালো কিছু চাইলে ভালো পরিবেশ লাগবে। এ জন্য শিক্ষকদের সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ আর্থিক নিরাপত্তা নিশ্চিতে কাজ করবে সরকার।

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আরো বড় পরিসরে শিক্ষক দিবস পালন করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দায়িত্ব নেয়ার পর এক অন্ধকারাচ্ছন্ন পরিবেশ থেকে উঠে আসে দেশের শিক্ষা ব্যবস্থা। আজকের যে শিক্ষা খাতের সংকট তা আগের ২১ বছরের ধারা। যা খুব দ্রুত সমাধান কঠিন। বিনিয়োগ বাড়ছে, শিক্ষার মান বাড়ছে, এগিয়ে যাচ্ছে।

নওফেল বলেন, প্রতিবন্ধকতা সত্ত্বেও বৈশ্বিক র‌্যাংকিংয়ে ভালো অবস্থানে না থাকলেও দক্ষিণ এশিয়ায় অনেক দেশের চেয়ে ভালো অবস্থানে বাংলাদেশ।

এছাড়া প্রাথমিক শিক্ষা সচিব বলেন, একজন শিক্ষককে নিষ্ঠা, শ্রম, মানবিকতা, ভালোবাসা, মমতা দিয়ে কাজ করতে হবে শিক্ষার্থীদের জন্য। শিক্ষককে মূল জায়গায় থেকে নেতৃত্ব দিতে হবে।

অনুষ্ঠানে সহস্রাধিক শিক্ষক অংশ নেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply