শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
প্রশ্নফাঁসে জড়িত শিক্ষকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

প্রশ্নফাঁসে জড়িত শিক্ষকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

প্রশ্নফাঁসে জড়িত শিক্ষকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী
প্রশ্নফাঁসে জড়িত শিক্ষকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষকের সবধরনের চারিত্রিক ও মানবিক গুণাবলী প্রয়োজন। সবার কাছেই শিখতে হবে ও সচেতন হতে হবে। প্রশ্নফাঁসের সাথে জড়িত শিক্ষকদের কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিশ্ব শিক্ষক দিবস ২০২২ উপলক্ষে উদযাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, কোনো শিক্ষার্থী কত নম্বর পেল তা যেন মুখ্য না হয়, দেখতে হবে সে কতটা মূল্যবোধসম্পন্ন হয়ে গড়ে উঠছে।

ডা. দীপু মনি আরো বলেন, শারীরিক ও মানসিকভাবে যে কোনো সংকটে শিক্ষার্থীরা যেন শিক্ষক ও অবিভাবকদের পাশে পায়। অন্যথায় শিক্ষার্থীরা প্রত্যাশার চাপ নিতে পারবে না। সেই দৃষ্টিসম্পন্ন শিক্ষক হতে হবে।

তিনি বলেন, শিক্ষাখাতে যে বাজেট তা বৃদ্ধি পেয়েছে। যে রুপান্তরের কথা আমরা বলছি, তাতে সবার দায়িত্ব পালন করতে হবে। ভালো কিছু চাইলে ভালো পরিবেশ লাগবে। এ জন্য শিক্ষকদের সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ আর্থিক নিরাপত্তা নিশ্চিতে কাজ করবে সরকার।

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আরো বড় পরিসরে শিক্ষক দিবস পালন করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দায়িত্ব নেয়ার পর এক অন্ধকারাচ্ছন্ন পরিবেশ থেকে উঠে আসে দেশের শিক্ষা ব্যবস্থা। আজকের যে শিক্ষা খাতের সংকট তা আগের ২১ বছরের ধারা। যা খুব দ্রুত সমাধান কঠিন। বিনিয়োগ বাড়ছে, শিক্ষার মান বাড়ছে, এগিয়ে যাচ্ছে।

নওফেল বলেন, প্রতিবন্ধকতা সত্ত্বেও বৈশ্বিক র‌্যাংকিংয়ে ভালো অবস্থানে না থাকলেও দক্ষিণ এশিয়ায় অনেক দেশের চেয়ে ভালো অবস্থানে বাংলাদেশ।

এছাড়া প্রাথমিক শিক্ষা সচিব বলেন, একজন শিক্ষককে নিষ্ঠা, শ্রম, মানবিকতা, ভালোবাসা, মমতা দিয়ে কাজ করতে হবে শিক্ষার্থীদের জন্য। শিক্ষককে মূল জায়গায় থেকে নেতৃত্ব দিতে হবে।

অনুষ্ঠানে সহস্রাধিক শিক্ষক অংশ নেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply