শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
অতিরিক্ত ফি আদায়, মাস্টারমাইন্ড স্কুলকে আইনি নোটিশ

অতিরিক্ত ফি আদায়, মাস্টারমাইন্ড স্কুলকে আইনি নোটিশ

মতিহার বার্তা ডেস্ক : ও’ লেভেলের শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত স্কুল ফি নেয়ার সিদ্ধান্ত থেকে সরে না আসায় ধানমন্ডি মাস্টারমাইন্ড ইংলিশ মিডিয়াম স্কুলকে আইনি (লিগ্যাল) নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশ পাঠানোর বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন আইনজীবী অ্যাডভোকেট অমিত দাসগুপ্ত।

জনস্বার্থে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট অমিত দাসগুপ্ত ডাক ও রেজিস্ট্রিযোগে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, ধানমন্ডির মাস্টারমাইন্ড ইংলিশ মিডিয়াম স্কুলের গভর্নিং বডির চেয়ারম্যান ও স্কুলের প্রিন্সিপালকে এই নোটিশ পাঠান।

নোটিশ পাওয়ার তিনদিনের মধ্যে অতিরিক্ত ফি গ্রহণের সিদ্ধান্ত থেকে সরে না এলে হাইকোর্টে রিট আবেদন করা হবে বলে জানান আইনজীবী।

আইনজীবী জানান, কর্তৃপক্ষ কর্তৃক একটি নোটিশে ‘ও’ লেভেল (স্তরের) শিক্ষার্থীদের কাছ থেকে পরীক্ষার ফি, ল্যাব ফিসহ অন্যান্য ফি বাবদ জুন পযর্ন্ত অর্থ পরিশোধ করতে হবে। যদিও নিয়ম অনুযায়ী গত ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষার্থীদের সেশন হয়ে গেছে। তারপরও তাদের কাছ থেকে জুন পর্যন্ত অর্থাৎ অতিরিক্ত চার মাসের বেতন-ভাতাসহ আনুষঙ্গিক খরচ দিতে হবে।

আইনজীবী বলেন, শ্রেণি শিক্ষার্থীদের ক্লাস ফেব্রুয়ারিতে শেষ করা হয়েছে, সেজন্য মার্চ থেকে জুন ২০১৯ পর্যন্ত শিক্ষানবিশ ফি বহনের জন্য কোনো যুক্তিযুক্ত এবং যুক্তিসঙ্গত কারণ থাকতে পারে না।

১০ এপ্রিল মাস্টারমাইন্ড ইংলিশ মিডিয়াম স্কুল কর্তৃক জারি করা নোটিশে বিপুল পরিমাণ অর্থ দাবি করা হয় বলে আইনি নোটিশে বলা হয়। বিপুল পরিমাণ অর্থ বলতে কত টাকা- জানতে চাইলে এই আইনজীবী জানান, প্রতিজনের কাছ থেকে মাথাপিছু ৬৪ হাজার টাকা।

আইনজীবী অমিত দাসগুপ্ত বলেন, অতিরিক্ত অর্থ আদায়ের জন্য শিক্ষার্থীদের প্রতি গত ১০ এপ্রিল স্কুল কর্তৃপক্ষের দেয়া নোটিশ তিনদিনের মধ্যে প্রত্যাহার না করলে তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হবে। সুত্র: জাগো নিউজ

মতিহার বার্তা ডট কম ২০ এপ্রিল ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply