শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
বিসিএস পরীক্ষার সুষ্ঠু আয়োজনে তৎপর পিএসসি ও সংশ্লিষ্ট মহল

বিসিএস পরীক্ষার সুষ্ঠু আয়োজনে তৎপর পিএসসি ও সংশ্লিষ্ট মহল

মতিহার বার্তা ডেস্ক : আগামী ৩ মে সারা দেশে বিভাগীয় শহরগুলোতে একযোগে অনুষ্ঠিত হবে ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা। জানা গেছে, বিসিএসের মতো সর্বোচ্চ প্রতিযোগিতামূলক পরীক্ষাকে সম্পূর্ণ প্রশ্নপত্র ফাঁস মুক্ত এবং নকল মুক্ত রেখে মেধার পুরোপুরি মূল্যায়নে একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে পিএসসি ও সরকারের সংশ্লিষ্ট বিভাগগুলো।

আইনশৃঙ্খলা বাহিনীর একটি সূত্র বলছে, বিসিএস পরীক্ষার নির্বিঘ্ন আয়োজন নিশ্চিত করতে এরই মধ্যে মাঠে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। প্রশ্নপত্র ফাঁস রুখতে এবং প্রশ্ন ফাঁস চক্রের সদস্যদের অপতৎপরতা রুখতে মাঠ পর্যায়ে সক্রিয় রয়েছে বাহিনীর সদস্যরা। নিয়মিতভাবে হোয়াটস অ্যাপ, ইমো, ভাইবার, ফেসবুকের বিভিন্ন গ্রুপ ও পেজে নজরদারি করছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। যে কোনো ধরণের অপ্রীতিকর ও অনাকাঙ্ক্ষিত ঘটনা রুখে দিয়ে বিসিএস পরীক্ষাকে সুষ্ঠু ও সুন্দরভাবে আয়োজন করতে বদ্ধপরিকর পিএসসি ও শিক্ষা সংশ্লিষ্টরা।

পিএসসির একটি সূত্রের বরাতে জানা যায়, মেধার পূর্ণ বিকাশ নিশ্চিত করতে এবং আগামীর মেধা নির্ভর বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিসিএস পরীক্ষাকে সব ধরণের ঝামেলা মুক্ত করতে একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে পিএসসি। প্রশ্ন পত্র তৈরিতে বিশেষ সতর্কতা অবলম্বন, নির্ধারিত কেন্দ্রে নির্দিষ্ট সময়ে প্রশ্নপত্র পৌঁছানো, সোশ্যাল মিডিয়ার প্রশ্নপত্র ফাঁস রোধে বিভিন্ন সতর্কতা গ্রহণ করবে পিএসসি। এছাড়া পরীক্ষা কেন্দ্রের বাইরে নজরদারি, কেন্দ্রের অভ্যন্তরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এই পরীক্ষায় কোন ধরণের দুর্নীতি এবং অব্যবস্থাপনাকে প্রশ্রয় দিবে না সংশ্লিষ্টরা।

এই বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর একটি সূত্র বলছে, পিএসসি এবং সংশ্লিষ্ট মহলের বিশেষ নির্দেশনা অনুযায়ী এবারের বিসিএস পরীক্ষাকে সুষ্ঠুভাবে সফল করতে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী। কোন ধরণের অপতৎপরতা চোখে পড়লে দ্রুতগতিতে ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া প্রশ্ন ফাঁস, গুজব ও প্রতারণা রোধে সব নিয়মিত মনিটরিং চলছে। পরীক্ষাকে কেন্দ্র করে বিশৃঙ্খলাকারীদের কোন রকম ছাড় দেয়া হবে না।

উল্লেখ্য, অতীতের সব রেকর্ড ভেঙেছে ৪০তম বিসিএস। এবার ৪০তম বিসিএসে আবেদন করেছেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ প্রার্থী।

মতিহার বার্তা ডট কম – ২০ এপ্রিল, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply