শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
রাজশাহীতে অবৈধ বালু উত্তোলনের সঙ্গে জড়িতদের শাস্তির দাবিতে প্রতিবাদী মানববন্ধন

রাজশাহীতে অবৈধ বালু উত্তোলনের সঙ্গে জড়িতদের শাস্তির দাবিতে প্রতিবাদী মানববন্ধন

কাজিম বাবু : সৌন্দর্যর নগরী রাজশাহীতে পদ্মা বাঁচাতে মধ্যশহর তালাইমারীতে অবৈধ বালু উত্তোলন বন্ধ, পাঁচানী মাঠে বাড়িঘর ধ্বসের প্রতিবাদ এবং গত ৫ বছরে নামমাত্র মূল্যে বালুমহল ইজারা দিয়ে রাষ্ট্রীয় সম্পদ লোপাটের সাথে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার বেলা ১১টায় নগরীর সাহেববজার জিরোপয়েন্ট এলাকায় প্রেসক্লাব চত্বরে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের উদ্যোগে এবং স্বাধীনতার স্বপক্ষের অরাজনৈতিক সামাজিক সংগঠন বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র সার্বিক সহযোগিতায় এই কর্মসূচি পালিত হয়। মানববন্ধনের শুরুতে শ্রীলংকায় আত্মঘাতি বোমা হামলায় নিহতের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

মানববন্ধন চলাকালে আয়োজিত সমাবেশে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্ব এবং অরাজনৈতিক সামাজিক সংগঠন ‘বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র আহ্বায়ক আসলাম-উদ-দৌলার পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য মুক্তিযোদ্ধা কলামিস্ট প্রশান্ত কুমার সাহা। স্বাগত বক্তব্য রাখেন- বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র সদস্য ডা. রোকনুজ্জামান রিপন।

বক্তব্য রাখেন- রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য গোলাম সারওয়ার, সেক্টর কমান্ডার ফোরাম মহানগর শাখা সভাপতি মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, নদী ও পরিবশে বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট হোসেন আলী পিয়ারা, জাতীয় পার্টির সাবেক সদস্য সচিব উপাচার পত্রিকার সম্পাদক ও প্রকাশক ড. আবু ইউসুফ সেলিম, বাংলাদেশ পরিবেশ আন্দোলন পাবনা জেলা সাধারণ সম্পাদক আব্দুল হামিদ খান,

রাজশাহী প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক নূরে ইসলাম মিলন, বঙ্গবন্ধু বাংলাদেশ চাই’র সদস্য বিশিষ্ট সাংবাদিক ও সমাজ উন্নয়ন কর্মী কাজী রকিবউদ্দিন, বঙ্গবন্ধু বাংলাদেশ চাই’র সদস্য মহানগর রিক্সাভ্যান চালক শ্রমিক ইউনিয়ন সাধারণ সম্পাদক মাসুদুজ্জামান কাজল, রাজশাহী আকুপ্রেসার সোসাইটির পরিচালক আকুপ্রেসার বিশেষজ্ঞ রওশন আলী, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সহ-সভাপতি সোহেল জুবেরী সুমন।

আরো উপস্থিত ছিলেন- উদীচি কেন্দ্রীয় সংসদের সদস্য শাহিনুর রহমান সোনা, আওয়ামী লীগ নেতা পঙ্কজ দে, সৈনিক লীগ নেতা আইয়ুব আলী প্রমুখ।

প্রসঙ্গ, গত ৫ বছরে রাজশাহীর একটি চক্র সরকারের অন্তত ৭৭ কোটি টাকা লোপাট করে বালুমহাল নামমাত্র লিজ নিয়ে। এবার সেই চক্রটি নগরীর তালাইমারীতে জোর করে বালুঘাট করে সরকারকে বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছে। প্রশাসনের ছতক্রছায়ায় চক্রটি সরকারের কোটি কোটি টাকার সম্পদ নষ্ট ও হুমকিরমুখে ঠেলে দিয়ে তালাইমারীতে অবৈধভাবে বালুঘাট পরিচালনা করছে। অথচ লিজও দেওয়া হয়নি ওই ঘাটটি। এ নিয়ে চরম ক্ষোভ ছড়িয়ে পড়েছে রাজশাহীর সাধারণ মানুষের মাঝে।

মতিহার বার্তা ডট কম ২২ এপ্রিল ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply