বাগাতিপাড়ায় ছাত্রীকে যৌন নিপীড়ন সেই শিক্ষক সাময়িক বরখাস্ত

বাগাতিপাড়ায় ছাত্রীকে যৌন নিপীড়ন সেই শিক্ষক সাময়িক বরখাস্ত

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধিঃ নাটোরের বাগাতিপাড়ায় ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীকে যৌন নিপিড়নের অভিযোগে আটক সহকারী শিক্ষক আবুল কালামকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

এ ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। রোববার বিকালে ম্যানেজিং কমিটির এক জরুরী সভায় তাকে বহিস্কার করা হয়। এদিকে ছাত্রীকে যৌন নিপীড়নের প্রতিবাদ ও আটক শিক্ষকের শাস্তির দাবিতে অভিভাবক-শিক্ষার্থীদের মানব বন্ধন কর্মসুচী পুলিশী বাধায় পন্ড হয়ে গেছে ।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুস সাত্তার জানান, ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে আটক সহকারী শিক্ষক আবুল কালামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার দুপুরে সহকারী জেলা শিক্ষা অফিসার হাবিবুর রহমান গফুরাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয় পরিদর্শনে আসেন। তাঁর নির্দেশনা মোতাবেক ওই দিন বিকালে এক জরুরী সভায় তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়াও পুরো ঘটনা তদন্তের জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন, ওই স্কুলের শিক্ষক হুমায়ুন কবির মিল্টন, ম্যানেজিং কমিটির প্রতিনিধি আফাজ উদ্দিন এবং অভিভাবকদের মধ্যে সুমন আলী।

কমিটিকে তিন দিনের মধ্যে স্কুল পরিচালনা কমিটির সভাপতি বরাবর প্রতিবেদন দাখিলের নির্দেশনা দেওয়া হয়েছে।
এদিকে পুলিশের তদন্তকারী কর্মকর্তা এস আই খাইরুল ইসলাম জানান, রোববার ২২ ধারায় ছাত্রীর জবান বন্দী রেকর্ড করেছে আদালত। এছাড়াও আটক শিক্ষককে আদালতের মাধ্যমে নাটোর জেল হাজতে প্রেরন করা হয়েছে।

এদিকে অভিভাবকরা জানান, বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশের পর পুরো এলাকার অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়ে। পরে রোববার সকালে বিক্ষুব্ধ অভিভাবক-শিক্ষার্থীরা ছাত্রীকে যৌন নিপীড়নের প্রতিবাদ ও আটক শিক্ষকের শাস্তির দাবিতে বিদ্যালয়ের সামনে গফুরাবাদ বাজারে মানব বন্ধন কর্মসুচী পালনের চেষ্টা করলে পুলিশ তাতে বাধা দেয়। পুলিশ বাধা দিলে মানব বন্ধন কর্মসূচী পন্ড হয়ে যায় ।

বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম শেখ পিপিএম ছাত্রীর জবান বন্দী রেকর্ড এবং আটককৃতকে নাটোর জেল হাজতে প্রেরণের বিষয়টি নিশ্চিত করেছেন ।

উল্লেখ্য, গত শনিবার দুপুরে বিদুৎ না থাকায় স্কুল সংলগ্ন বাগানে ক্লাশ নিতে চাইলে ৬ষ্ঠ শ্রেণীর সকল শিক্ষার্থীরা কক্ষ থেকে বের হয়। এসময় কৌশলে ওই ছাত্রীকে কক্ষে রেখে দেন শিক্ষক আবুল কালাম।

একা পেয়ে শিক্ষক আবুল কালাম ছাত্রীর জোর করে শরিরের সংবেদনশীল বিভিন্ন অঙ্গে স্পর্শ করে যৌন নিপিড়ন করে। পরে বিষয়টি ছাত্রী তার বাবাকে জানালে বাবার অভিযোগের প্রেক্ষিতে পুলিশ গফুরাবাদ বাজার সংলগ্ন বিদ্যালয় চত্ত্বর থেকে তাকে আটক করে।

মতিহার বার্তা ডট কম ২২ এপ্রিল ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply