শিরোনাম :
সিরাজগঞ্জে ছিনতাই চক্রের সক্রিয় ৫জন সদস্য গ্রেফতার চকলেটের প্রলোভনে সাত বছরের শিশুকে ধর্ষণের চেষ্টা রুয়েট কেন্দ্রে ১ম বর্ষ সমন্বিত ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন মেস মালিকদের কাছে বিশ্ববিদ্যালয় প্রশাসন অসহায় রাজশাহীতে মাদক কারবারী, মাদকসেবী, ও ২জন পলাতক আসামী-সহ গ্রেফতার- ৮ বেলপুকুর থানার অভিযানে ২ বছরের সাজাপ্রাপ্তসহ ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেপ্তার শাহমখদুম থানার অভিযানে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেপ্তার চাকরি ও বিয়ের প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাত; ভুয়া এনএসআই কর্মকর্তা গ্রেফতার চাকরির প্রলোভনে ভারতে গিয়ে আটকে পড়া ১০ বাংলাদেশি দেশে ফিরছেন সরিষার বাম্পার ফলন, দাম না পেয়ে হতাশ কৃষক
রাসিকের ৩০টি ওয়ার্ড সচিবদের সাথে ইউসেপের মতবিনিময় সভা

রাসিকের ৩০টি ওয়ার্ড সচিবদের সাথে ইউসেপের মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী সিটি কর্পোরেশনের সকল ওয়ার্ডের সচিবদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ইউসেপ রাজশাহীর উদ্যোগে মঙ্গলবার সকালে নগর ভবনের মিনি কনফারেন্স রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সরিফুল ইসলাম বাবু।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এ দেশের জন সম্পদকে দক্ষ মানব সম্পদে পরিণত করতে কারিগরী শিক্ষায় শিক্ষিত হতে হবে। সমাজের সুবিধা বঞ্চিত যুবক-যুবতীদের আর্থসামাজিক উন্নতির লক্ষ্যে ইউসেপ বাংলাদেশ বিভিন্ন ট্রেডে বিনামূল্যে প্রশিক্ষণের সুযোগ দিচেছ। যা মহানগরবাসীর জন্য সুখের বার্তা। এ বার্তাটি ওয়ার্ড পর্যায়ে পৌছে দিতে হবে।

এক্ষেত্রে ওয়ার্ড সচিবদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। ইউসেপের সহযোগিতায় বিভিন্ন ট্রেডে বিনামূল্যে প্রশিক্ষণের এ কার্যক্রমে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বস প্রদান করেন তিনি।

নাগরিক সেবার প্রতিষ্ঠান রাজশাহী সিটি কর্পোরেশন। নাগরিক সেবার পাশাপাশি বহুবিধ কাজ সিটি কর্পোরেশনকে করতে হয়। নাগরিকদের জীবনমান উন্নয়নে ইউসেপের সহযোগিতায় বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ কার্যক্রম আরও বৃহৎ পরিসরে করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

স্বাগত বক্তব্য রাখেন ইউসেপ রাজশাহী রিজিয়ন এর ডেপুটি প্রোগ্রাম অফিসার ড: ফেরদৌস আরা পারভীন। তিনি জানান, যাদের বয়স ১৭-২৭ বছর তারাই ইউসেপ রাজশাহীর বিভিন্ন ট্রেনিং স্কুলে বিভিন্ন ট্রেডে এ ট্রেনিং গ্রহণ করতে পারবে। প্রশিক্ষণ গ্রহণ করে দক্ষ মানব সম্পদে রূপান্তরিত হতে পারবে এবং প্রশিক্ষণ শেষে চাকুরীর নিশ্চয়তা প্রদান হচ্ছে। অটোমেকানিক্স, মেশিনিস্ট, ওয়েল্ডার, ইলেকট্রিশিয়ান,কনজুমার ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল ইন্সটলেশন, এন্ড মেইনটেনন্স, ইন্ডাষ্ট্রিয়াল সুইং অপারেশন, ইলেকট্রনিক এ্যাসেম্বলীং টেকনিশিয়ান, টেইলরিং এন্ড ড্রেস মেকিং, মটর সাইকেল সার্ভিস মেকানিক্স ট্রেডে ৩ থেকে ৬ মাস মেয়াদি কোর্সে ভর্তি করা হবে।

এক্ষেত্রে নারী ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। আয়মূলক দক্ষতা শিখনে সহায়তা করতে তিনি রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় রাসিকের ২নং সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, ৬নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মাজেদা বেগম, ইউসেপ রাজশাহীর ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার প্রবীর কুমার পাল, রাসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার, ইউসেপের ট্রেনিং এসিসটেন্ট সৈয়দা শাহানা নাছরিন ও ইউসেপের অন্যান্য কর্মকর্তা ও ওয়ার্ড সচিবগণ উপস্থিত ছিলেন।

মতিহার বার্তা ডট কম ২৩ এপ্রিল ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply