শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
কিশোরীর পাকস্থলীতে ৩ কেজি চুল!

কিশোরীর পাকস্থলীতে ৩ কেজি চুল!

কিশোরীর পাকস্থলীতে ৩ কেজি চুল!
কিশোরীর পাকস্থলীতে ৩ কেজি চুল!

ফারহানা জেরিন: ঘটনাটি চিনের। কিশোরীটি কিছুই খেতে না পারায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা অস্ত্রোপচার করে তার পেট থেকে চুলের গোলা বের করেন, যার ওজন ছিল একটা আস্ত ইটের সমান। তার পর?

এক চিনা কন্যের কীর্তি শুনে নেটিজ়েনদের ঘুম উড়েছে। খেতে খেতে যদি ভুলবশত চুল পেটে চলে যায় তা হলেই অস্বস্তির শেষ থাকে না! কিশোরীর পেট থেকে মিলেছে তিন কেজি চুল! শুনতে অবাক লাগলেও ঘটনাটি সত্যিই ঘটেছে। তার পেটে চুল জমতে জমতে এমন অবস্থা হয় যে, কোনও খাবারই খেতে পারছিল না সে। নিজেই নিজের চুল ছিঁড়তে ছিঁড়তে মাথায় টাক পড়ে যায় তার।

কিছুই খেতে পারছিল না সে, তাই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা অস্ত্রোপচার করে তার পেট থেকে চুলের গোলা বার করেন, যার ওজন ছিল একটা আস্ত ইটের সমান। টানা দু’ঘণ্টা ধরে চলে অস্ত্রোপচার। সাউথ মর্নিং পোস্ট-এর একটি প্রতিবেদন অনুযায়ী কিশোরীটি ‘পিকা’ নামক রোগে আক্রান্ত। এই রোগে আক্রান্ত রোগীরা এমন জিনিস খেয়ে ফেলেন, যা আদৌ খাবার নয়। এ ক্ষেত্রে রোগী ঘাস, মাটি, আবর্জনা, ছাই ইত্যাদি দেখলেই নিজেকে সামলাতে পারেন না, সেইগুলি খেয়ে ফেলেন।

মেয়েটি তার দাদু-দিদার সঙ্গে থাকে, তার বাবা-মা কাজের সূত্রে বাইরে থাকেন। মেয়েটির দাদু-দিদা বুঝতেও পারেননি যে, তাঁদের নাতনি এমন রোগেও ভুগতে পারে।

চিকিৎসকরা বলেন, ‘‘মেয়েটি আমাদের কাছে আসে, কারণ সে খেতে পারছিল না। নানা পরীক্ষার পর ধরা পড়ে, ওর পেটে এত পরিমাণে চুল জমে রয়েছে যে খাবার ঢোকার বিন্দুমাত্র জায়গা নেই। পাকস্থলী পুরোটাই চুলে ভরা। মেয়েটি দাদু–দিদার সঙ্গে থাকে। তাঁরা মেয়েটির এই মানসিক রোগের ব্যপারে ওয়াকিবহাল ছিলেন না। এই সমস্যা কয়েক দিনের নয়, দীর্ঘ দিন ধরে মেয়েটি এই মানসিক সমস্যায় ভুগছিল। বাবা-মা তার প্রতি আরও একটু যত্নশীল হলে বোধ হয় এই পরিস্থিতি এড়ানো যেত।’’

খবরটি শেয়ার করুন..

Leave a Reply