শিরোনাম :
নগরীর মতিহারে বিল্ডিং নির্মান বন্ধের হুমকি! ভয়ে ৫০ হাজার টাকা চাঁদা দিলেন বিধবা নারী (ভিডিও) গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ
৯ বছর শেষে পুলিশ হত্যায় ৮ চরমপন্থীর যাবজ্জীবন

৯ বছর শেষে পুলিশ হত্যায় ৮ চরমপন্থীর যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক : পাবনার বেড়া উপজেলার ঢালারচরে তিন পুলিশ হত্যা মামলায় ৮ চরমপন্থীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন বিজ্ঞ আদালত।

আজ বুধবার দুপুরে রাজশাহী বিভাগীয় দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার রায় এক জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন। অভিযোগ প্রমাণ না হওয়ায় মামলার অপর তিন আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট এন্তাজুল হক বাবু জানান, ১৫ আসামির মধ্যে চারজন বিভিন্ন সময় ক্রসফায়ারে মারা গেছেন।

বাকি ১১ আসামির মধ্যে আটজনকে যাবজ্জ্বীবন কারাদন্ড ও তিনজনকে বেকসুর খালাস দেয়া হয়েছে। তবে যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্তদের মধ্যে এখনও দুজন পলাতক রয়েছেন। বাকি ছয়জন আদালতে উপস্থিত ছিলেন।

অভিযোগ মতে, ২০১০ সালের ২০ জুলাই সন্ধ্যায় একদল সশস্ত্র চরমপন্থী পাবনার বেড়া উপজেলার ঢালালচর পুলিশ ফাঁড়িতে আক্রমণ করে। চরমপন্থীরা ফাঁড়ির ইনচার্জ এসআই কফিল উদ্দিন (৪৮), নায়েক আবদুল ওয়াহেদ আলী (৩৬) ও পুলিশ কনস্টেবল শরিফুল ইসলামকে (৩৫) গুলি করে হত্যা করে। এ ঘটনায় আহত হন আরও চার পুলিশ সদস্য।

এদিকে পুলিশ হত্যার পর চরমপন্থীরা অস্ত্র ও গোলাবারুদও লুট করে নিয়ে যায়। পরে পূর্ব-বাংলা কমিউনিস্ট পার্টি (লাল পতাকা) নামে একটি সংগঠন পুলিশ হত্যার দায় স্বীকার করে এলাকায় লিফলেট বিতরণ করে।

এদিকে এই ঘটনার পর দিন বেড়া থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা করা হয়। পরে তদন্ত শেষে পুলিশ ১৫ জন আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলাটি গত বছর পাবনা জেলা ও দায়রা জজ আদালত থেকে রাজশাহীর বিভাগীয় দ্রুতবিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। শুনানির পর বুধবার বিচারক এ রায় ঘোষণা করেন।

মতিহার বার্তা ডট কম ২৪ এপ্রিল ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply